‘বঙ্গবন্ধুর দর্শন থেকে শিক্ষা নিতে হবে’

0
843
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী I ফাইল ছবি

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন ছিল জনগণের অধিকার প্রতিষ্ঠা করার মাধ্যমে অর্থনৈতিক মুক্তি অর্জন। এজন্য তার সংগ্রামী জীবনে জেল-জুলুম এবং অত্যাচার সহ্য করে তিনি বাঙালির অধিকার প্রতিষ্ঠা করেছেন। ক্ষুধা, দারিদ্র ও বৈষম্যমুক্ত রাষ্ট্র বিনির্মাণে বঙ্গবন্ধু আজন্ম লড়াই-সংগ্রাম করে গেছেন। অন্যায়ের কাছে তিনি কখনো মাথা নত করেননি। বঙ্গবন্ধুর এই দর্শন থেকে তরুণ প্রজন্মকে শিক্ষা গ্রহণ করতে হবে।

মঙ্গলবার সংসদ ভবনে জাতীয় সংসদ সচিবালয় আয়োজিত ‘১৫-আগস্ট জাতীয় শোক দিবস-২০১৮’ -এর আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চীফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ ইকবালুর রহিম, মো. শাহাবুদ্দীন সরকার এমপি।

অনুষ্ঠানের শুরুতে ১৫ আগস্টে নিহত সকল শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে কবিতা আবৃত্তি করেন কাজী রোজী এমপি, স্বরচিত গান পরিবেশন করেন সংসদের গণসংযোগ শাখার পরিচালক মো. তারিক মাহমুদ এবং পরিচালক এস এম মঞ্জুর।

এসময় জাতীয় সংসদের হুইপবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ এবং জাতীয় সংসদ সচিবালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে