কক্সবাজারে র‍্যাবের পৃথক অভিযানে ৩ লাখ ২০ হাজার ইয়াবাসহ ৩ জন আটক

0
122

কায়সার হামিদ মানিক,
কক্সবাজারের টেকনাফে র‌্যাব-১৫ এর সদস্যরা পৃথক অভিযান চালিয়ে মিয়ানমার থেকে আনা ৩লাখ ২০ হাজার পিস ইয়াবা নিয়ে ২ রোহিঙ্গাসহ ৩জনকে আটক করেছে।

জানা যায়, ১০ জুলাই (শুক্রবার) ভোর ৫টারদিকে উপজেলার হোয়াইক্যং তুলাতলী মসজিদ সংলগ্ন ছড়া দিয়ে মিয়ানমার থেকে আসা দুই জন বড় রোহিঙ্গা চোরাকারবারি আসার সংবাদ পেয়ে র‌্যাব-১৫ এর একটি অভিযানিক দল উক্ত স্থানে গেলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদকের চালানসহ দুই রোহিঙ্গা পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে অাটক করে।

আটককৃতরা হলো বালুখালী ৮নং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এ-১৯ এর বাসিন্দা মোঃ ইলিয়াছের পুত্র মোঃ শফিক (২৫) এবং হোয়াইক্যং তুলাতলী ঘোনা পাড়ার আবুল কাশেমের পুত্র আব্দুল করিম (২২)।

এসময় আরো কয়েকজন পালিয়ে যায়। তাদের সঙ্গে থাকা ২টি পাটের বস্তা তল্লাশী করে ৩লাখ পিস ইয়াবা পাওয়া যায়।

এদিকে একই দিন বিকাল পৌনে ৩টারদিকে টেকনাফের হোয়াইক্যং র‌্যাব ক্যাম্প (সিপিসি-১) এর সদস্যরা মাদক পাচারের গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে গিয়ে এক ব্যক্তি ১টি ব্যাগ নিয়ে হোয়াইক্যং বাজারের দিকে আসার সময় দাড়ানোর জন্য চ্যালেঞ্জ করলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন ধাওয়া করে রোহিঙ্গা নাগরিককে আটক করে। রোহিঙ্গা নাগরিকের পরিচয় বালুখালী ১৭নং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-বি-৮৩ এর বাসিন্দা নুর আহমদের পুত্র আলী জোহার (৪৩)।

তার সঙ্গে থাকা ব্যাগটি তল্লাশী করে ২০হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

এই ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর জব্দকৃত মাদকসহ আটক ৩ মাদক কারবারীদের টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে বলে র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী নিশ্চিত করেন।

Leave a Reply