দ্যা রিল ইয়ুথ ফিল্ম ফেস্টিভালের ইয়ুথ জুরি জাককানইবি’র শিক্ষার্থী

0
438

ডি এইচ রনি,
দ্যা রিল ইয়ুথ ফিল্ম ফেস্টিভাল,কানাডা তে “আন্তর্জাতিক ইয়ুথ জুরি” হিসেবে নির্বাচিত হয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও তরুণ চলচ্চিত্র নির্মাতা সাইয়াদুস সালেহীন জাইম এবং ইশতিয়াক আহমেদ জিহাদ।

দ্যা রিল ইয়ুথ ফিল্ম ফেস্টিভাল এর পরিচালক (Zoe Miles) এর পাঠানো আলাদা দুইটি ইমেইল বার্তায় তাদের কে আন্তর্জাতিক ইয়ুথ জুরি হিসেবে মনোনয়ের ব্যাপারে নিশ্চিত করা হয়।

দ্যা রিল ইয়ুথ ফিল্ম ফেস্টিভাল এর নির্বাচিত “ইয়ুথ জুরি” এই দুজনেই ” বিশ্ববিদ্যালয়ের”, ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ’ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

ইশতিয়াক আহমেদ জিহাদের পরিচালনায় তৈরি শর্ট ফিল্ম “Run Away” ইতিমধ্যে “লকডাউন শর্ট ফিল্ম ফেস্টিভাল “ও “আন্তর্জাল চলচ্চিত্র উৎসব ২.১” এ “সেরা চলচ্চিত্র” পুরষ্কার অর্জন করেছে এবং পর্তুগালের লিসবোন ফিল্ম রেনডেসভোয়াসে সেমিফাইনালিস্ট হওয়ার পাশাপশি ইংল্যান্ডের দুটি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভালে অংশগ্রহন করেছে। এছাড়া ও তিনি LAS CONSECUENCIAS, GOD GIFT,RUIDO সহ আরোও ৩ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পরিচালনা করেছেন।
সাইয়াদুস সালেহীন জাইম তার নির্মিত শর্ট ফিল্ম “ভিদা” ও “ দ্যা চিকেন থিওরি “ নিয়ে ইংল্যান্ডের দুটি এবং আমেরিকার একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশগ্রহন করেছেন।

উল্লেখ্য, পুরো বিশ্বের তরুণ নির্মাতাদের উৎসাহিত করার উদ্দেশ্যকে সামনে রেখে “দ্যা রিল ইউথ ফিল্ম ফেস্টিভাল” ২০০৯ সাল থেকে প্রতিবছর কানাডার ওয়েস্ট হেস্টিংস সেন্ট ভ্যানকাউভার এ অনুষ্ঠিত হয়ে আসছে। এবছর কোভিড ১৯ ভাইরাসের সংক্রমণ রোধে ফেস্টিভালটি অনলাইনে অনুষ্ঠিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে