আহমেদ জামালকে ডেপুটি গভর্নর নিয়োগ

4
728

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক আহমেদ জামালকে ডেপুটি গভর্নর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

স্বেচ্ছায় অবসরগ্রহণ এবং অবসরোত্তর ছুটি (পিআরএল) বাতিলের শর্তে আহমেদ জামালকে ওই পদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে বৃহস্পতিবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

গত মাসের শেষ দিন ডেপুটি গভর্নর হিসেবে মেয়াদ পূর্ণ করেন এস কে সুর চৌধুরী। আরেক ডেপুটি গভর্নর আবু হেনা মোহা. রাজী হাসানের মেয়াদ শেষ হবে চলতি বছরের ১০ সেপ্টেম্বর। এ অবস্থায় নতুন ডেপুটি গভর্নর নিয়োগ দেওয়ার জন্য সার্চ কমিটি গঠন করে সরকার। পিকেএসএফ চেয়ারম্যান কাজী খলীকুজ্জমান আহমদের নেতৃত্বে বাছাই কমিটির অন্য সদস্য ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান জায়েদ বখত ও বিআইডিএস মহাপরিচালক কে এ এস মুরশিদ। কমিটির সদস্য সচিব অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফজলুল হক। ছয়জনের সাক্ষাৎকার গ্রহণ শেষে সার্চ কমিটি দুজনের নাম চূড়ান্ত করে অর্থ মন্ত্রণালয়ে জমা দেয়। সে তালিকা থেকেই নতুন ডেপুটি গভর্নর হিসেবে আহমেদ জামালকে নিয়োগ দিয়েছে সরকার।

১৯৮৪ সালে সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকের চাকরিতে যোগ দেন আহমেদ জামাল। দীর্ঘ কর্মজীবনে তিনি বাংলাদেশ ব্যাংক হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, ব্যাংক পরিদর্শন বিভাগ, বৈদেশিক মুদ্রা পরিদর্শন ও ভিজিলেন্স বিভাগ, বৈদেশিক মুদ্রানীতি বিভাগ এবং খুলনা, রংপুর ও বগুড়া অফিসে দায়িত্ব পালন করেছেন।

4 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে