ট্রাম্পের আরেক শীর্ষ উপদেষ্টার পদত্যাগ

0
466

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টা গ্যারি কন পদত্যাগ করতে যাচ্ছেন। মঙ্গলবার হোয়াইট হাউজ এ তথ্য জানিয়েছে।

সম্প্রতি ট্রাম্প প্রশাসনের শীর্ষ অনেক কর্মকর্তা পদত্যাগ করেছেন। গত সপ্তাহে প্রেসিডেন্ট ট্রাম্পের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত হোপ হিকস পদত্যাগ করেন। তিনি ছিলেন হোয়াইট হাউজের কমিউনিকেশন বিভাগের প্রধান। গ্যারি কনের পদত্যাগকে তারই ধারাবাহিকতা হিসেবে দেখা হচ্ছে।

কন ছিলেন মুক্ত বাণিজ্যের সমর্থক। কিন্তু ইউরোপ থেকে ইস্পাত ও অ্যালুমিনিয়াম আমদানির ওপর শুল্ক আরোপের যে পরিকল্পনা ট্রাম্প নিয়েছেন, তা নিয়ে তিনি অসন্তুষ্ট ছিলেন।

হোয়াইট হাউজ থেকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, কন বলেছেন, ‘আমার দেশের সেবা করা এবং আমেরিকার জনগণের কল্যাণের জন্য প্রবৃদ্ধিমূলক অর্থনৈতিক নীতি পাস করানো, বিশেষ করে ঐতিহাসিক কর সংস্কারের বিল প্রণয়ন বেশ সম্মানের।’

গত বছর প্রেসিডেন্ট ট্রাম্প যে কর সংস্কার করেছিলেন সেখানে গোল্ডম্যান শ্যাসের প্রাক্তন প্রেসিডেন্ট ৫৭ বছর বয়সী কনের ভূমিকা ছিল। তবে ট্রাম্পের সঙ্গে তার সম্পর্ক খুব একটা ঘনিষ্ঠ ছিল না।

কন ঠিক কবে নাগাদ পদত্যাগ করবেন সেটি সুনির্দিষ্টভাবে এখনও জানা যায়নি। হোয়াইট হাউজ জানিয়েছে, পদত্যাগের বিষয়ে কয়েক সপ্তাহ ধরেই কন প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে