হাসপাতাল থেকে ফের ডিবিতে শহিদুল

0
662
সংগৃহীত ছবি

হাইকোর্টের নির্দেশে ফটো সাংবাদিক ড. শহিদুল আলমকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়ার পর স্বাস্থ্য পরীক্ষা শেষে আবারও গোয়েন্দা পুলিশের (ডিবি) হেফাজতে নেওয়া হয়েছে।

‘হাসপাতালে তার ভর্তির প্রয়োজন নেই’- চিকিৎসকরা এমনটি জানানোর পর বুধবার দুপুরে তাকে ফের গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ প্রসঙ্গে বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন সাংবাদিকদের জানান, ‘হাসপাতালে আসার পর ড. শহিদুল আলমকে কেবিনে নেয়া হয় এবং তাৎক্ষণিক চার সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। এরপর তার কয়েকটি মেডিকেল টেস্ট করানো হয়। মেডিকেল টিম রিপোর্ট পর্যবেক্ষণ করে জানিয়েছেন যে, তিনি ভর্তিযোগ্য নন। বোর্ড তাকে ডিসচার্জ করে দেন।’

এর আগে, এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি ইকবাল কবীরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শহিদুল আলমকে বিএসএমএমইউতে দ্রুত চিকিৎসা দেওয়ার নির্দেশ দেন। একই সঙ্গে বোর্ড গঠন করে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার মধ্যে তার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন দাখিল করতেও নির্দেশ দেন। সে নির্দেশ অনুযায়ী আজ বুধবার সকালে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয় থেকে শহিদুল আলমকে বিএসএমএমইউতে নেওয়া হয়।

প্রসঙ্গত, মিথ্যা তথ্য দিয়ে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার অভিযোগে রবিবার রাতে শহিদুল আলমকে তার ধানমন্ডির বাসা থেকে আটক করে ডিবি পুলিশের একটি দল। পরে রমনা থানায় তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা একটি মামলায় দৃক্ গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমকে সোমবার নিম্ন আদালতে উপস্থাপন করে রিমান্ডের আবেদন করে ডিবি পুলিশ। শুনানি শেষে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিডি-প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে