বাজে শুরুর মাশুল দিল বাংলাদেশ

0
812

সেন্ট কিটসে বৃষ্টির কারণে বাংলাদেশের ইনিংস শুরু হতে কিছু সময় দেরি হয়েছিল। আর সেই বৃষ্টি হানা দিয়েছে বাংলাদেশের ইনিংস শেষেও। তাতে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসও শুরু হয়েছে বেশ দেরিতে।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে বাজে শুরু করে বাংলাদেশ। শেষমেষ রিয়াদের ব্যাটে ভর করে ৯ উইকেটে ১৪৩ রানের মামুলি স্কোর দাঁড় করে বাংলাদেশ। বৃষ্টির কারণে ওভার এবং রান কমিয়ে ১১ ওভারে ৯১ রানের টার্গেট দেয়া ওয়েস্ট ইন্ডিজকে। ৯.১ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ক্যারিবীয়রা।

ম্যাচের প্রথম ওভারে অবশ্য মেডেন জোড়া উইকেট তুলে নেন কাটার মাস্টার ফিজ। লক্ষ্যমাত্র ছোট হওয়ায় খুব বেশি সময় ব্যাট করতে হয়নি প্রতিপক্ষকে। ৯.১ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। লক্ষ্যে পৌঁছাতে ৩ উইকেট খোয়াতে হয় ওয়েস্ট ইন্ডিজকে।

বুধবার সেইন্ট কিটসের ওয়ার্নার পার্কে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে নয় উইকেটে ১৪৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। বাংলাদেশের ইনিংস শেষ হওয়ার সাথে সাথেই বৃষ্টির কারণে কাভার দিয়ে উইকেট ঢেকে রাখা হয়।

শরুতেই দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার ফিরেন নামের পাশে কোনো রান যোগ না করেই। এরপর তৃতীয় উইকেট ৩৪ রান যোগ করেন সাকিব আল হাসান ও লিটন দাস। কিন্তু ষষ্ঠ ওভারে পর পর দুই বলে ফিরে যান লিটন দাস ও সাকিব আল হাসান। ৪৩ রানে ৪ উইকেট হারানো বাংলাদেশ মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে ভরসা খুঁজছিল।

এক প্রান্তে আগলে রেখে খেলে যাচ্ছিলেন মাহমুদউল্লাহ। কিন্তু ৩৫ রান করে ক্যারিবীয় বোলারদের সপ্তম শিকার তিনি। এরপর আর কোনো ব্যাটসম্যান দাঁড়াতেই পারেনি। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৪৩ রান করে বাংলাদেশ।

বিডি প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে