শর্ত ভঙ্গকারী হজ এজেন্সির বিরুদ্ধে ব্যবস্থার সুপারিশ

0
606

হজযাত্রী পরিবহনে শর্ত ভঙ্গকারী হজ এজেন্সিগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে বিমানে মালামাল পরিবহনে অসন্তোষ প্রকাশ করা হয়। এছাড়া পিপিতে হোটেল নির্মাণ প্রকল্প গ্রহণের আগেই বাংলাদেশ পর্যটন কর্পোরেশনকে আগ্রহী প্রতিষ্ঠানের কাছ থেকে এ বিষয়ে প্রস্তাব গ্রহণের সুপারিশ করে কমিটি।

সংসদ ভবনে সোমবার অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৩৮তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান।

কমিটি সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ, মো. নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান, মো. আফতাব উদ্দীন সরকার, রওশন আরা মান্নান এবং সাবিহা নাহার বেগম বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে কার্গো বিমানের আসা মালামাল বিমানবন্দর থেকে নির্ধারিত সময়ের মধ্যে খালাস না করলে বর্ধিত হারে জরিমানা করার পাশপাশি আমদানীকারী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিটি। একইসঙ্গে বিমানকে চট্রগ্রাম- ব্যাংকক রুটে সরাসরি ফ্লাইট চালুর জন্য সুপারিশ করা হয়। এছাড়া ঈশ্বরদী বিমান বন্দরের রানওয়ের লীজকৃত জমি উদ্ধার করতে এ বিষয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়কে পত্র দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করে কমিটি।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মহিবুল হক, বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক, সিভিল অ্যাভিয়েশন ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে