অর্থ আত্মসাৎ, বিএনপি নেতা মোশাররফসহ ৩ জনের বিচার শুরু

0
687

অর্থ আত্মসাতের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনসহ ৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। একই সঙ্গে সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১৯ আগস্ট দিন ধার্য করা হয়েছে।

সোমবার ঢাকার ১ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. আতাউর রহমান আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে এ আদেশ দেন। এর ফলে মামলার অনুুষ্ঠানিক বিচার শুরু হয়।

মামলার অপর দুই আসামি হলেন- মোশাররফ হোসেনের ছেলে খন্দকার মাহবুব হোসেন ও স্বাস্থ্য অধিদফতরের সাবেক লাইন ডিরেক্টর ডা. মাহবুবুর রহমান।

আসামি পক্ষের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ সাংবাদিকদের জানান, এ মামলার দায় থেকে অব্যাহতি চেয়ে গত ২২ জুলাই আসামিদের পক্ষে শুনানি করা হয়। ওইদিন শুনানি শেষে আদালত আদেশের জন্য সোমবার দিন ধার্য করেন। অভিযোগ গঠনের আদেশের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। তারা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার চেয়েছেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, খন্দকার মোশাররফ হোসেন স্বাস্থ্যমন্ত্রী থাকার সময় পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন ও বিশ্ব ব্যাংকের প্রকল্পভুক্ত বিদেশে গমনেচ্ছু কর্মকর্তা/কর্মচারীদের বিমানের টিকিট সরবরাহে প্রতারণা, জালিয়াতি ও অস্বচ্ছ প্রক্রিয়ায় সাজানো টেন্ডারের মাধ্যমে সরকারের ৪৮ লাখ ৫১ হাজার ৮০ টাকা ক্ষতি করে নিজেরা লাভবান হন। ওই ঘটনায় দুদকের উপপরিচালক লুৎফর রহমান ২০০৮ সালের ১ সেপ্টেম্বর মামলা করেন। পরে ঘটনার তদন্ত শেষে ২০১৭ সালের ১২ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান।

বিডি প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে