তরুণরাই পরিবর্তন আনতে পারে: স্পিকার

0
693
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী I ফাইল ছবি

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তরুণ সমাজই বিশ্বের কাঙ্খিত পরিবর্তন আনতে পারে। তারাই বৈষম্যমুক্ত বিশ্ব প্রতিষ্ঠা করতে পারে। তারাই সমাজের পিছিয়ে পড়া জনসমষ্টিকে সমতার কাতারে তুলে আনতে উজ্জ্বল ভূমিকা পালন করতে পারে। তরুণরাই সকল উন্নয়নের প্রাণকেন্দ্র। তরুণরাই ভবিষ্যতের নেতৃত্ব দিবে।

রাজধানীর ক্যান্টনমেন্টে আদমজী কলেজের এইচএসসি ১ম বর্ষের নবীনবরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আদমজী ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষ ব্রি. জে. সৈয়দ আহমদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রি. জে আব্দুল্লাহ আল আজহার।

স্পিকার আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তথ্য প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। তথ্য-প্রযুক্তির ফলে বিশ্ব এখন হাতের মুঠোয় চলে এসেছে। ইন্টারনেট এবং তথ্য প্রযুক্তির সুবিধা কাজে লাগিয়ে জ্ঞান নির্ভর বিশ্বে তরুণরা নিজেদের মেধা ও যোগ্যতার সার রাখছে।

এসময় তিনি মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে জাতির পিতার স্বপ্নের শোষণ ও বৈষম্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠায় তরুণ সমাজকে আত্মনিয়োগ করার আহবান জানান। পরে তিনি শিক্ষার্থীদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

ফাইল ছবি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে