১৫০৮ ইমাম-মুয়াজ্জিন পেলেন ৭৫ লাখ টাকা অনুদান

0
58

দিনাজপুর প্রতিনিধি:
করোনাভাইরাসের সংক্রমণ ও পবিত্র রমজান উপলক্ষে দিনাজপুরের (বিরামপুর, হাকিমপুর, নবাবগঞ্জ ও ঘোড়াঘাট) এই চার উপজেলার ১৫০৮ মসজিদের ৩ হাজার ১৬ জন ইমাম, মুয়াজ্জিনদের মাঝে ৭৫ লক্ষ ৪০ হাজার টাকার সরকারি অনুদান প্রদান করা হয়েছে।

শনিবার (২৩ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত বিরামপুরে ৪৪৫, নবাবগঞ্জ ৫৬০, হাকিমপুর ১৮৩ এবং ঘোড়াঘাটে ৩২০ জনসহ চার উপজেলায় প্রধানমন্ত্রীর পক্ষে দিনাজপুর-৬ আসনের সাংসদ ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ে স্থায়ী কমিটির অন্যতম সদস্য এমপি শিবলী সাদিক এই অর্থ বিতরণ করেন। ১৫০৮ মসজিদের প্রতিটিতেই ৫০০০ হাজার টাকা নগদ অর্থ প্রদান করা হয়।

এর আগে এই চার উপজেলায় ৩৪৫০ জন ইমাম ও মুয়াজ্জিমগণদের মাঝে নিজ তহবিল থেকে
ইফতার ইফতার সামগ্রী বিতরণ করেন। এ ছাড়া (, নবাবগঞ্জ,বিরামপুর,ঘোড়াঘাট ও হাকিমপুর) এই চার উপজেলার কর্মহীন শ্রমজীবী অসহায় ৫০,০০০ মানুষের মাঝে বিভিন্ন খাবার সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

জানতে চাইলে শিবলী সাদিক বলেন, করোনাসংক্রমণ দিন দিন বাড়ছে। ফলে কর্মহীন হয়ে পড়ছে অনেক পেশার মানুষ। এর মধ্যে বাদ নেই মসজিদের ইমাম ও মুয়াজ্জিমগণ’।

তিনি বলেন, দিনাজপুরে জেলার সঙ্গে প্রধানমন্ত্রীর ভিডিও করফারেন্সে এক ইমাম প্রধানমন্ত্রীকে জানান করোনাভাইরাসের কারণে মসজিদে মুসল্লিদের উপস্থিতি কমে যাওয়ায় তারা মানবেতর জীবন-যাপন করছেন। প্রধানমন্ত্রী সেই ইমামের কথাটিকে গুরুত্ব দিয়ে নোট করে নেন।

এমপি আরো বলেন, করানাভাইরাসের সংক্রমণের কারণে ইসলামী ফাউন্ডেশন বাংলাদেশ এর নির্দেশনা মোতাবেক একটি মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজে ৫ জন এবং তারাবির নামাজে ইমাম ও মুয়াজ্জিনসহ ১০ জন মুসল্লির বেশি উপস্থিতি হতে পারবেন না। এমন নির্দেশনায় ইমাম ও মুয়াজ্জিন সাহেবদের মধ্যে একটি হতাশা কাজ করছিল। এমতাবস্থায় দেশের কোনো প্রধানমন্ত্রী ইমাম ও মুয়াজ্জিমদের পাশে দাঁড়িয়ে আরেকটি নজিরস্থাপন করলেন।

অনুদান বিতরণকালে শিবলী সাদিক বলেন, করোনাভাইরাসে কর্মহীন, শ্রমজীবী, অসহায়, মধ্যবৃত্ত, নিম্ম মধ্যবৃত্তসহ সকলের পাশেই দাঁড়িয়েছেন। সেই মানুষটির জন্য আল্লাহর কাছে প্রাণখুলে আপনার দোয়া করবেন। তিনি যেন আপনাদের সেবা অব্যাহত রাখতে পারে।

Leave a Reply