বাংলাদেশ সঠিক পথেই রয়েছে : নাসিম

19
1695
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম I ফাইল ছবি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীত হওয়ার পথে বাংলাদেশ সঠিক পথেই রয়েছে।

সোমবার রাজধানীর আগারগাঁওয়ে পার্টনার্স ইন পপুলেশন অ্যান্ড ডেভেলপমেন্ট (পিপিডি) এর স্থায়ী সচিবালয় উদ্বোধনকালে একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ইতোমধ্যে আমরা নিম্ন মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছি। ৭ শতাংশ হারে জিডিপি প্রবৃদ্ধির বর্তমান ধারা অব্যাহত রাখতে পারলে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবেই।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ সকল দেশের সঙ্গে পারস্পরিক সম্পর্ক বজায় রেখে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে। বর্তমান সরকারের সময় দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও আন্তর্জাতিক সহায়তা সম্পর্ক মজবুত করার ক্ষেত্রে বিশেষ নজর দেওয়া হয়েছে। বিশেষ করে দক্ষিণ-দক্ষিণ সহায়তাকে আরো দৃঢ় করার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও নির্দেশনায় সরকার কাজ করে যাচ্ছে।

এশিয়া, আফ্রিকা, ল্যাটিন আমেরিকা ও মধ্যপ্রাচ্যের ২৬টি উন্নয়নশীল দেশ নিয়ে পিপিডি গঠিত যার আওতায় বিশ্বের প্রায় ৬০ শতাংশ জনগোষ্ঠীর বসবাস।

পিপিডি’র নির্বাহী পরিচালক ড. হু হংটাও’এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চীনের ন্যাশনাল হেলথ কমিশনের উপমন্ত্রী ড. ওয়াং পেইএন, বেনিনের স্বাস্থ্য উপমন্ত্রী ড. লুসিয়েন টোকো, তিউনিশিয়ার ন্যাশনাল বোর্ড ফর ফ্যামিলি অ্যান্ড পপুলেশনের মহাপরিচালক ড. রাফলা টেজ ডেললাগী, ভারতের পরিবার পরিকল্পনা কমিশনের উপ কমিশনার ড. এস. কে. শিকদার প্রমুখ।

বিডি প্রতিদিন

19 মন্তব্য

  1. Hello there, I found your site by way of Google whilst looking for a similar topic, your
    web site got here up, it appears to be like good. I have bookmarked it in my google
    bookmarks.
    Hi there, simply became aware of your weblog thru Google, and found that it is truly informative.
    I’m gonna watch out for brussels. I will appreciate if you continue this in future.
    Numerous folks will probably be benefited out of your writing.

    Cheers! https://buszcentrum.com/zithromax.htm

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে