নওগাঁর মান্দায় মির্জা আব্দুস সামাদ বেগ ফাউন্ডেশন এর উদ্যোগে ৩য় লিঙ্গ (হিজড়া) সম্প্রদায়ের মধ্যে ঈদ উপহার বিতরণ

0
85

মোঃ ওয়াশিম রাজু নওগাঁ প্রতিনিধি ;
নওগাঁর মান্দায় মির্জা আব্দুস সামাদ বেগ ফাউন্ডেশন এর উদ্যোগে ৩য় লিঙ্গ (হিজড়া) সম্প্রদায়ের মধ্যে ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

করোনা ভাইরাসের কারনে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে ত্রাণ বিতরণের অংশ হিসেবে কেন্দ্রীয় তাঁতি লীগের সদস্য ও মির্জা আব্দুস সামাদ বেগ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মির্জা মাহাবুব বেগ বাচ্চু মান্দা উপজেলা আ”আ’লীগের আইন বিষয়ক সম্পাদক তার ত্রাণ বিতরণের একাদশ দিনে শনিবার দুপুরে উপজেলার প্রসাদপুর বাজারের নিজ কার্যালয়ে ৩য় লিঙ্গ (হিজড়া) সম্প্রদায়ের মধ্যে নগদ অর্থ বিতরণ করেন।

সমাজের সকল শ্রেণীর মানুষদের সহযোগীতা করলেও ৩য় লিঙ্গ (হিজরা)রা অবহেলিত।
আমার বাবার নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশন সমাজ উন্নয়নের ও সহযোগীতায় সকলকে সমান গুরুত্ববহন করে কাজ করতে বদ্ধপরিকর। তাই আজ একাদশ দিনের সহযোগীতায় ৩য় লিঙ্গ (হিজরা) দের মাঝে ঈদ উপহার হিসাবে নগদ অর্থ প্রদান করেছি।এবং তিনি আরো জানান,মির্জা আব্দুস সামাদ বেগ ফাউন্ডেশনের সদস্য হিসাবে তাদের নেওয়ার কথা।
যেন সবসময় তাদের সহযোগীতা করতে ও নিতে পারেন।

হিজড়া সম্প্রদায়ের নেতা কল্যাণী রাণী জানান, করোনা ভাইরাসের কারনে আমাদের জীবন চলা খুবই কঠিন হয়ে পড়েছে, কেউ আমাদেরকে সহায়তা করেনি। মির্জা মাহাবুব বেগ বাচ্চু আমাদের সহায়তা করায় আমরা খুব আনন্দিত। সরকার আমাদের স্বীকৃতি দিয়েছে কিন্তু সমাজ আজও পুরাপুরি স্বীকৃতি দেন নাই। সমাজ জীবনে আজও বৈষম্যের শিকার হতে হচ্ছে আমাদের। আমাদের সদস্য করে নিলে আমরাও তাকে সহযোগীতা করবো। এসময় হিজরাদের মধ্যে উপস্হিত ছিলেন কল্যাণী, হীরা, বিপ্লব, গোলাপি,আকাশী,আলতা সুন্দরী, প্রিয়া, অঞ্জনা, সাথী, সেতু, সুইটি, বিপ্লব, ও হিরা।

অনান্যর মধ্যে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের পিএস নাজমুল হক, কোষাধক্ষ্য ও যুবলীগ নেতা সাইফুল ইসলাম, ছিয়ামুল ইসলাম প্রমুখ।

Leave a Reply