অসহায়দের পাশে একজন মানবিক পুলিশ কর্মকর্তা!

0
38

নিজস্ব প্রতিবেদক
বৈশ্বিক করোনা মহামারীতে পুরো বিশ্ব আজ স্তব্ধ। পিছিয়ে নেই আমাদের বাংলাদেশ। সংকটময় এই সময়ে মানুষের প্রতি মানুষের মানবিক হওয়াই মনুষ্যত্বের সবচেয়ে বড় পরিচয়।
সবাই সবার পাশে থেকেই এই দুর্যোগ মোকাবেলা করতে হবে। তেমনিই মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন একজন মানবিক পুলিশ কর্মকর্তা চাঁদপুর জেলা ফরিদগঞ্জ উপজেলার কৃতি সন্তান বাংলাদেশ পুলিশের বিশেষ শাখা (এসবি) অতিরিক্ত উপ পুলিশ কমিশনার রাহুল পাটওয়ারী (পিপিএম)। দেশের প্রয়োজনে নিজের জীবন বাজি রেখেই যে শুধু জননিরাপত্তায় কাজ করে যাচ্ছেন তা নয় বরং অসহায়দের খাদ্য সংকট লাগব করতে মানবিক হয়ে জনমানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। নিজ উপজেলায় ৪০০ টি অসহায় পরিবারের মধ্যে ঈদ উপহার পৌঁছে দিয়েছেন মানবিক এই পুলিশ কর্মকর্তা।

ইতিপূর্বে চাঁদপুর জেলার দে‌শের বি‌ভিন্ন শিক্ষা প্রতিষ্ঠা‌নে অধ‌্যায়ণরত পা‌রিবা‌রিক ভ‌া‌বে অসচ্ছল এমন ছাত্রছাত্রী‌দের প‌া‌শে দা‌ড়ি‌য়ে‌ছেন এবং তাদের নগদ অর্থ সহায়তাও করেছেন। পুলিশকে জনবান্ধব করতে ও মানবিক পুলিশ বাহিনী গড়ে তুলতে মাননীয় প্রধানমন্ত্রীর প্রচেষ্টা সফল করতে বৃত্তের বাহিরে নিরবে নিবৃত্তে কাজ করে যাচ্ছেন এসকল পুলিশ সদস্যরা।

এদিকে অতিরিক্ত উপ পুলিশ সুপার রাহুল পাটওয়ারী (পিপিএম) বলেন দেশের এই ক্রান্তিলগ্নে বিত্তবানেরা সবাই তাদের পার্শ্ববর্তী অসহায়, দুস্থদের সহায়তায় এগিয়ে আসলেই আমরা করোনা কে জয় করতে পারবো। আজকের দিনের মেধাবীরা ভবিষ্যতে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে অগ্রণী ভূমিকার পাশাপাশি মানুষের সহায়তায় এগিয়ে আসবে । আজকে আমরা যেভাবে তাদের পাশে এসে দাঁড়িয়েছি ঠিক তেমনি ভাবে তারাও একদিন মানুষের পাশে এসে দাঁড়াবে এমনটাই প্রত্যাশা এই পুলিশ কর্মকর্তা।

উল্লেখ্য ওনার বাবা ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং চাঁদপুর জেলা মুক্তিযুদ্ধের অন্যতম একজন সংগঠক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী।

Leave a Reply