পঞ্চগড়ে করোনাভাইরাস না পাওয়ায় কোয়ারেন্টিন মুক্ত।

4
667

সুকুমার বাবু দাস, পঞ্চগড় প্রতিনিধিঃ
পঞ্চগড়ে কুমিল্লা ফেরত ৪৮ জন শ্রমিককে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে ছারপত্র দিয়েছেন।

শুক্রবার (৮ মে) সকালে সদর উপজেলার জগদল ডিগ্রী কলেজ মাঠে পঞ্চগড় ১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান তাদের জাতীয় পতাকা ও গোলাপ স্টিক দিয়ে শুভেচ্ছা জানিয়ে আনুষ্ঠানিক ছাড়পত্র প্রদান করেন।

এ সময় পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ গোলাম রাব্বানী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আফরোজা বেগম প্রমূখ উপস্থিত ছিলেন।

জানা গেছে , কুমিল্লা থেকে ফিরে আসা ৪৮ জন শ্রমিক পঞ্চগড় সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাসিন্দা। তাঁরা কুমিল্লায় পল্লী বিদ্যুতের শ্রমিক হিসেবে কাজ করতেন।

সম্প্রতি করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সরকারের ঘরে থাকার নির্দেশনা আর লকডাউনে কর্মহীন হয়ে পড়েন তাঁরা। এতে বেশ কিছুদিন ধরে তাঁরা মানবেতর জীবন যাপন করছিলেন। পরে তাঁদের স্বজনেরা পঞ্চগড়-১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধানের কাছে তাঁদের ফিরিয়ে আনতে অনুরোধ করেন। এরপর সাংসদ প্রশাসনের সঙ্গে কথা বলে তাঁদের ফিরিয়ে নিয়ে আসার ব্যবস্থা করেন।

গত ২৪ এপ্রিল শুক্রবার তাদের ফিরিয়ে নিয়ে আসে জেলার সদর উপজেলার জগদল ডিগ্রি কলেজের একাডেমিক ভবনে তাঁদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন নিশ্চিত করেন।

কোয়ারেন্টাইন পুরন হওয়ার পূর্বেই তাদের রক্তের নমুনা পরীক্ষা করা হয়। এতে সবার নমুনা পরীক্ষার ফলাফল কোভিড-১৯ নেগেটিভ হওয়ায় আজ কোয়ারেন্টাইনের শেষ দিনে তাদের ছাড়পত্র দেওয়া হয়। কোয়ারেন্টাইন সময়ে শ্রমিকদের খাবার ও চিকিৎসা অধিকার নিশ্চিত করেন স্থানীয় উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ।

4 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে