গোপালপুরে সেচ্ছাসেবী সংস্থা শুশুয়া ভিলের জরুরী খাদ্য সহায়তা বিতরণ ।

0
60

মো. নুর আলম গোপালপুর টাঙ্গাইল প্রতিনিধি
করোনা ভাইরাস সংক্রমণরোধে লকডাউন থাকায় কর্মহীন হয়ে পড়েছে সাধারণ মানুষ, এই পরিস্থিতিতে হতদরিদ্র পরিবারগুলো অসহায় অবস্থায় জীবনযাপন করেছে। আসছে সামনে ঈদ ও চলতি রমজানে অনেকটাই হাসি বিমুখ দেশের অগণিত অস্বচ্ছল পরিবারগুলো। শহরঞ্চালে বিভিন্ন বেসরকারি সংস্থা বা ব্যক্তি উদ্যাগে ত্রাণ তৎপরতা দেখা গেলেও, দেশের প্রত্যন্ত গ্রামগুলোতে বেসরকারি সংস্থা বা ব্যক্তি উদ্যাগে ত্রান তৎপরতা নগণ্য।

এই পরিস্থিতিতে প্রত্যন্ত গ্রামগুলোর হতদরিদ্র ৪৫ টি পরিবারের মাঝে জরুরী খাদ্য সহায়তা বিতরণ করেছে আমেরিকাভিত্তিক সেচ্ছাসেবী সংস্থা শুশুয়া ভিলে, গোপালপুর উপজেলার চর চতিলা, রামপুর চতিলা (ফারাজিপাড়া) বনমালী, বিলডগা, জোত বাগল ও চক্কাশী গ্রামের অত্যন্ত অসহায় পরিবারগুলো খুঁজে বের করে তাদের মাঝে বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রীতে ছিলো জনপ্রতি ৫কেজি চাল, ১কেজি লবন, ৫০০গ্রাম করে ডাল, সোয়াবিন তেল, চিনি, সেমাই, খেজুর, মুড়ি ও ২টি সাবান।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামীলীগ নেতা শুকুর মাহমুদ, শেখ ফরিদ, স্বাস্থ্যকর্মী লুৎফর রহমান, সংবাদকর্মী মাহদি হাসান শিবলী, মো. রুবেল আহমেদ ও ব্যবসায়ী আশরাফুল আলম।
বিতরন কাজে সহযোগিতা স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেন চর চতিলা যুব উন্নয়ন সংঘ।
আমেরিকা প্রবাসী ও শুশুয়া ভিলের প্রতিষ্ঠাতা মাসুম মাহবুবুর বললেন অসহায় মানুষের মুখে হাঁসি ফুটানোর জন্য শুশুয়া ভিলের প্রতিষ্ঠা, চরাঞ্চলের মানুষের জীবনমান উন্নয়ন, শিক্ষা ব্যবস্থার মান উন্নয়নে অবিরত কাজ করে যাচ্ছে।
এই কঠিন সময়ে শহরের পাশাপাশি গ্রামের মানুষের প্রতি আরো বেশি সহযোগিতার হাত বাড়ানো উচিৎ, অনেক পরিবারের ঈদ উপলক্ষে পরিবারের শিশুদের জন্যও কেনাকাটার সামর্থ্য নেই বলে গ্রামের বিভিন্ন মানুষের প্রতিক্রিয়ায় জানা গেছে।

Leave a Reply