শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকদের উচিত প্রতিটি শিক্ষার্থীর মেধাবিকাশে সহযোগিতা করা; ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি

0
755

ফরিদগঞ্জের সর্ববৃহৎ শিক্ষাপ্রতিষ্ঠান গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজে ২০১৮ সালের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে কলেজ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি।

এ সময় তিনি বলেন, সেদিনের কথা। প্রাথমিক ও মাধ্যমিকের গ-ি পেরিয়ে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার জন্যে শহরে যেতে হতো। কিন্তু বর্তমান শিক্ষা বান্ধব সরকারের আন্তরিকতা ও গ্রামমুখী শিক্ষাকে প্রসারিত করার প্রচেষ্টা হিসেবে এবং এ অঞ্চলের মানুষের সু-শিক্ষা নিশ্চিত করার জন্য গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজ স্থাপন করা হয়েছে। এখন এই ক্যাম্পাস থেকেই শিক্ষার্থীরা সর্বোচ্চ ডিগ্রি নিয়ে বের হতে পারছে। তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমাদের দিন শেষ, তোমাদের দিন শুরু। তোমরাই আগামী দিনের জাতির কর্ণধার হবে। তোমরা আজ যেভাবে বরণ হচ্ছ, আমাদের ভাগ্যে তা ছিলো না। আগুন কখনো অাঁচলে বেঁধে রাখা যায় না। তদ্রূপ মেধাও কখনো ধরে রাখা যায় না। তবে মেধাকে পরিচর্যা না করলে তা বিকশিত হয় না। তাই শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের উচিত প্রতিটি শিক্ষার্থীর মেধা বিকাশে সহযোগিতা করা।

অধ্যক্ষ ড. মোহাম্মদ মোহেববুল্লাহ খানের সভাপতিত্বে ও পরিসংখ্যান বিভাগের প্রধান দেলোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্যের সহধর্মিণী ডাঃ আনোয়ারা হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, কলজ গভর্নিং বডির সদস্য আব্দুল আহাদ, কলেজের উপাধ্যক্ষ মুনীর চৌধুরী, রূপসা দক্ষিণ ইউপি চেয়ারম্যান ইস্কান্দার মিয়া, রূপসা উত্তর ইউপি চেয়ারম্যান ওমর ফারুক, গুপ্টি পশ্চিম ইউপি চেয়ারম্যান আলী আক্কাছ ভূঁইয়া, বালিথুবা পূর্ব ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদ, গৃদকালিন্দিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, কালিরবাজার মিজানুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা জাহাংগীর আলম শিপন, গৃদকালিন্দিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমেনা বেগম, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুস ছাত্তার পাটোয়ারী ও সাধারণ সম্পাদক সফর আলী সওদাগর, উপজেলা যুবলীগের আহ্বায়ক বিল্লাল হোসেন পাটওয়ারী ও যুগ্ম আহ্বায়ক মহিউদ্দিন ইরান, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহাবুব আলম সোহাগ ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম সুজন । এর আগে নবাগত শিক্ষার্থীদেরকে অতিথিবৃন্দ ফুল দিয়ে বরণ করে নেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে