দিনাজপুরে নতুন করে চার উপজেলায় ৫ জন করোনা শনাক্ত হয়েছে, জেলায় মোট শনাক্ত সংখ্যা-৩৬, সুস্থ-৫,মৃত-১

0
73

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের আর টি পিসি আর ল্যাব হতে আজ ৫৫টি নমুনা ফলাফলের রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে ৫টি নমুনা ফলাফলের রিপোর্ট পজিটিভ ও ৫০টি নমুনা ফলাফলের রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে। বর্তমানে জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৬ জন, মৃত ১ জন, সুস্থ ৫ জন।

বৃহস্পতিবার (৭ মে) সন্ধায় দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস এ বিষয়টি নিশ্চিত করেন।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের আর টি পিসি আর ল্যাবে আজ ১৮৮ টি নমুনা পরীক্ষা করে নতুন করে ৪ জেলা থেকে ১১জনের করোনা শনাক্ত হয়েছে। ১১ জন করোনা শনাক্ত রোগী হলো দিনাজপুর ৫ জন, ঠাকুরগাও ৩জন,নীলফামারী ২ জন,পপঞ্চগড় ১ জন। দিনাজপুরে ৫ জন করোনা শনাক্ত রোগীর মধ্যে সদরে ১ জন, চিরিরবন্দর ১ জন, বোচাগঞ্জে ১ জন, ঘোড়াঘাটে ২ জন।

দিনাজপুর জেলার ১৩টি উজেলার মধ্যে ৯ টি উপজেলায় করোনা রোগীর সংখ্যা ৩৬ জন ও মৃত ব্যক্তির সংখ্যা ১ জন। সুস্থ হয়েছে ৫ জন। আক্রান্তদের মধ্যে ২৭ জন পুরুষ, ৭ জন মহিলা ও ২ জন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় শিশুসহ ১০ জন(সুস্থ ২ জন ) , নবাবগঞ্জে ৪ জন (সুস্থ ১ জন), ফুলবাড়ীতে ১ জন (সুস্থ), পার্বতীপুরে ৫ জন (সুস্থ ১ জন), বোচাগঞ্জে ২ জন, ঘোড়াঘাটে ৪ জন, কাহারোলে ৭ জন, হাকিমপুরে ২ জন, চিরিরবন্দর ১ জন।

বৃহস্পতিবার (৭ মে) দিনাজপুর জেলার অদ্যাবধি ল্যাবরেটরীতে প্রেরিত নমুনা সংখ্যা ৮৯১ টি, এ পর্যন্ত ৮২৬ টি নমুনা ফলাফল পাওয়া গেছে, এর মধ্যে জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৬ জন, এর মধ্যে মৃত ১ জন এবং সুস্থ হয়ে ছাড় পত্র পেয়েছে ৫ জন (সদর ২, ফুলবাড়ী ১, নবাবগঞ্জ ১, পার্বতীপুরে ১ সুস্থ )। তাদের মধ্যে ৩২ জন রয়েছে হোম আইসোলেশনে ও নবাবগঞ্জে ০১ জন রয়েছে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে, হাসপাতালে ২ জন রয়েছে।

দিনাজপুর জেলায় গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে প্রেরিত হয়েছে ১৬৭ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা সর্বমোট ৫৯৯২ জনের মধ্যে ৪১৮৭ জনকে সুস্থ হওয়ায় অব্যাহতি দেয়া হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাঁড়িয়েছে ১৮০৫ জন।

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে সর্বমোট ২০৮ জন এর মধ্যে অব্যাহতি পেয়েছে ৫২ জন।

Leave a Reply