ঘোড়াঘাট উপজেলায় ইমাম ও মুয়াজ্জিনের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করেন শিবলী সাদিক এমপি

0
539

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ
করোনা ভাইরাসলে প্রতিহত করতে সরকার লকডাউন ঘোষনা করেছে।করোনা ভাইরাসের কারনে দীর্ঘদিন মানুষ কর্মহীন হয়ে ঘরবন্দি হয়ে রয়েছে এবং বিভিন্ন স্থানের মসজিদের ইমাম ও মুয়াজ্জিনেরা অসহায় ভাবে জীবন যাপন করছেন। দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় নিজ তহবিল থেকে করোনায় চলমান সংকটময় মূহুর্তে ইমাম ও মুয়াজ্জিনের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করেন দিনাজপুর ৬ আসনের জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক এমপি।

বৃহস্পতিবার (৭ মে) বেলা ১২ টায় ঘোড়াঘাট উপজেলায় চত্বর মাঠে ৬৫০ জন ইমাম ও মুয়াজ্জিনের মাঝে এই ইফতারসামগ্রী বিতরণ করা হয়। ইফতারসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ১ কেজি তেল, ১ কেজি ছোলা ও লবণ, চিনি।

এ সময় উপস্থিত ছিলেন, ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাফে খন্দকার সাহানশা, উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম, ঘোড়াঘাট পৌর মেয়র আব্দুস সাত্তার মিলন, আওয়ামী লীগ ও তার সহযোগি সংগঠনের নেতা কর্মীরা।

এসময় শিবলী সাদিক এমপি জানান, করোনা সংক্রমণ দিন দিন বাড়ছে। ফলে কর্মহীন হয়ে পড়ছে অনেক পেশার মানুষ। এর মধ্যে বাদ নেই মসজিদের ইমাম ও মুয়াজ্জিনগণ। এ কারণে করোনাভাইরাসের সংক্রমণের কারণে ইসলামী ফাউন্ডেশন বাংলাদেশ এর নির্দেশনা মোতাবেক একটি মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজে পাঁচজন এবং তারাবির নামাজে ইমাম ও মুয়াজ্জিনসহ ১০ জন মুসল্লির বেশি উপস্থিতি হতে পারবেন না। এমন নির্দেশনায় ইমাম ও মুয়াজ্জিন সাহেবদের মধ্যে একটি হতাশা কাজ করছে। এমতাবস্থায় তাঁদের পাশে দাঁড়ানোই হবে মানবিকতা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে