এক মাস ধরে বিনা অনুমতিতে ধর্মপাশার পাউবোর এক কর্মকর্তা অনুপস্থিত

0
559

লিপু মজুমদার ধর্মপাশা সুনামগঞ্জ প্রতিনিধি

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়ন কৃত সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় পাউবোর বিভিন্ন উন্নয়নমূলক কাজে তদারকির দায়িত্বে থাকা আ.ন.ম গোলাম সারোয়ার নামের এক উপসহকারী গত এক মাস ধরে উর্ধ্বতন কর্তপক্ষের অনুমতি না নিয়ে বিনাঅনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। এতে করে উপজেলার পাউবোর আওতায় থাকা বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ অবস্থায় ওই উপসহকারী প্রকৌশলী বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত থাকায় তাঁর বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। গত রোববার সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী সাজ্জাদ আহমেদ ডিনার স্বাক্ষরিত এ সংক্রান্ত নোটিশটি পাউবোর উপসহকারী প্রকৌশলী আনম গোলাম সারোয়ারের ব্যবহৃত ফেসবুক ম্যাসেঞ্জারে পাঠানো হয়েছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে ,এ উপজেলায় চন্দ্র সোনার থাল,কাইলানী,সোনামড়ল,ধানকুনিয়া,জয়ধনা,ঘোড়াডুবা,গুরমা ও গুরমার বর্ধিতাংশ হাওরের ফসলরক্ষা বাঁধের প্রকল্প বাস্তবায়ন কাজ, রুই বিল প্রকল্পের মাধ্যমে বাঁধ নির্মাণ কাজ ও নদী খননসহ পাউবোর বিভিন্ন কার্যক্রম দেখভালো করার জন্য ধর্মপাশা উপজেলার সদরের হাসপাতাল রোড এলাকায় সুনা্মগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের একটি অস্থায়ী কার্যালয় রয়েছে। এই কার্যালয়ে দুইজন উপসহকারী প্রকৌশলী, একজন সার্ভেয়ার ও দুইজন কার্যসহকারী কর্মরত আছেন। উপসহকারী প্রকৌশলী আনম গোলাম সরোয়ার এ উপজেলায় পাউবোর চলমান বিভিন্ন কার্যক্রম তদারক করতেন। গত ৫এপ্রিল থেকে পাউবোর উপসহকারী প্রকৌশলী আনম গোলাম সারোয়ার উর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানিয়ে তিনি কর্মস্থল ত্যাগ করেন। আজ বুধবার পর্যন্ত তিনি কর্মস্থলে ফিরেননি। ফলে এ উপজেলার পাউবোর সামগ্রিক উন্নয়ন কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।
উপসহকারী প্রকৌশলী আনম গোলাম সারোয়ার বলেন, পারিবারিক নানা সমস্যা থাকায় আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে ছুটি নিয়ে মাস খানেক ধরে কর্মস্থল এলাকার বাহিরে অবস্থান করছি। আমাকে কোনোরকম কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়নি। খুব শিগগিরই আমি কর্মস্থলে চলে আসব।
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী সাজ্জাদ আহমেদ ডিনার বলেন, ওই উপসহকারী প্রকৌশলী মিথ্যা বলেছেন । তিনি কর্মস্থলে না থাকায় তাঁর বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। রোববার নোটিশের কপি তাঁর ফেসবুক মেসেঞ্জারে পাঠানো হয়েছে। এমনকি তিনি তা দেখেছেনও। নোটিশ প্রাপ্তির তিনদিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। অন্যতায় ওই উপসহকারী প্রকৌশলীর বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান বলেন, উপসহকারী প্রকৌশলী আনম গোলাম সারোয়ার ছুটি না নিয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকায় তাঁকে শোকজ করা হয়েছে।।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে