ধর্মপাশায় পাকা ধান নিয়ে বিপাকে পড়ায় এক কৃষকের ধান কেটে দিয়েছে সদর ইউনিয়ন ছাত্রলীগ

0
637

লিপু মজুমদার ধর্মপাশা সুনামগঞ্জ প্রতিনিধি

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দেশে এক নাজুক অবস্থা বিরাজ করছে। ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে করোনা ভাইরাসের পরিস্থিতি। সংক্রমণ প্রতি রোধ ও ঝুঁকি এড়াতে দেশের বিভিন্ন জেলা লকডাউন করা হয়েছে।

এই মৌসুমি ধানের বাম্পার ফলন হয়েছে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে শ্রমিক সংকটে পাকা ধান কেটে ঘরে তুলতে পারছে না কৃষকরা। ফলে তাদের চরম ক্ষতির মুখোমুখি হতে হচ্ছে কৃষকদের।

কৃষকদের এই সমস্যা নিরসণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ছাত্রলীগের প্রতিটি ইউনিটকে কৃষকের ধান কেটে ঘরে তুলে দেওয়ার নির্দেশ দেন। এই প্রেক্ষিতে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপনের নির্দেশনায়, ধর্মপাশা উপজেলা ছাত্রলীগের তত্ত্বাবধানে ধর্মপাশা সদর ইউনিয়ন ছাত্রলীগ কর্মী জাহাঙ্গীর আলম রকির নেতৃত্বে ধর্মপাশা সদর ইউনিয়ন লামা মেউহারী গ্রামের দরিদ্র কৃষক আইনুল হক এর এক বিঘা জমিতে এবার বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। কিন্তু দেশের করোনা পরিস্থিতির কারণে শ্রমিক সংকটে ধান কেটে ঘরে তুলতে না পারায় ধান পেকে নষ্ট হয়ে যাচ্ছিল।

কৃষকের এই সমস্যার কথা জানতে পেরে ধর্মপাশা সদর ইউনিয়ন ছাত্রলীগের জাহাঙ্গীর আলম, ইয়াদুল খান,
রিদয় আহমেদ,
দেলোয়ার,মাসুম,
মুনছুলহক,
আমিরুল,মাসুদ,
আমিন,আব্দুল্লাহ, সুমন,পারভেজ,জিয়াউর,আনোয়ার প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে