দিনাজপুরে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

0
88

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ
দিনাজপুরে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ঘরে বন্দী হয়ে পড়া কর্মহীন অসহায় ৯০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করেছে যমুনা ব্যাংক ফাউন্ডেশন।

বুধবার (৬-মে) বিকাল ৩টায় দিনাজপুর জেলা স্টেডিয়ামের ভিতরে সামাজিক দূরত্ব শতভাগ নিশ্চিত করে কর্মহীন এসব নারী-পুরুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়।উক্ত খাদ্য সামগ্রী মধ্যে ছিল ১০ কেজি চাল, ৩ কেজি আলু ও ২ কেজি ডাল।

এসময় উপস্থিত ছিলেন, দিনাজপুর জেলা প্রশাসক (ডিসি) মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন বিপিএম,পিপিএম(বার), অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল সুজন সরকার, অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাফ্ফর হোসেন, তদন্ত ওসি মো. মো. বজলুর রশিদ, অপারেশন ওসি মো. আশাদুজ্জামান আসাদ, এস.আই আব্দুল মালেক।

আরও উপস্থিত ছিলেন, জার্নালিস্ট ক্লাব বাংলাদেশ’এর সভাপতি মো. আরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. নূর ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক মো. মোকাররম হোসেন অঙ্গ সংগঠনের সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এ সময় যমুনা ব্যাংক ফাউন্ডেশনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের দিনাজপুর জেলা শাখার এভিপি মো. মোজাহিদুল ইসলাম, এসপিও মো. কামারুজ্জামান সরকার, সেতাবগঞ্জ শাখার এসপিও শামসুল রহমান,এক্সুকিউটিভ অফিসার শাহ্ আলম সর্দার, অফিসার গোলাম কিবরিয়া, অফিসার মো. মাহাফিজুর রহমান, ফাস্ট অফিসার হুসনে মোবারক, সহকারী অফিসার রাশেদুল ইসলাম সহ অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দিনাজপুর জেলা প্রশাসনের মাধ্যমে কর্মহীন ব্যক্তিদের তালিকা তৈরি করে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানান যমুনা ব্যাংকের কর্মকর্তারা।

সদর উপজেলার রাণীগঞ্জ এলাকা থেকে খাদ্য সামগ্রী নিতে আসা মো. আকবর আলী বলেন, ‘বর্তমানে কোন কাজকাম নাই। বাড়িতে বসে আছি, আমাকে ডিসি অফিসের মাধ্যমে জানানো হয়েছে আজকে চাল ডাল দেওয়া হবে। এখানে এসে চালের ব্যাগ নিয়েছি। বেশ কয়েকদিন এগুলো দিয়ে সংসার চালাতে পারব।’

যমুনা ব্যাংকের রাজশাহী অঞ্চলের আঞ্চলিক প্রধান মো. মঞ্জুরুল আহসান শাহ বলেন, ‘আমরা যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে দেশের অনেক জায়গায় এমন খাদ্য সামগ্রী উপহার দেওয়ার উদ্যোগ নিয়েছি। অন্যান্য জেলার পাশাপাশি দিনাজপুরেও আজকে (বুধবার) ৯০০ পরিবারকে খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করা হয়েছে।’

দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম বলেন, ‘যমুনা ব্যাংকের উদ্যোগ অত্যান্ত প্রশংসনীয়। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে দিনাজপুরে আজকে (বুধবার) ৯০০ পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। আমাদের মাধ্যমেই তারা তালিকা প্রস্তুত করেছে। সামাজিক দূরত্ব শতভাগ নিশ্চিত করে এসব অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। দেশের এই দুর্যোগকালীন সময়ে যমুনা ব্যাংকের এই উদ্যোগকে আমরা দিনাজপুরবাসীর পক্ষ থেকে সাধুবাদ জানাই।’

Leave a Reply