রংপুর করোনা ভাইরাস প্রতিরোধে ব্যাপক পুলিশি তৎপরতা অব্যাহত

0
95

আফরোজা আনসারী:
করোনা ভাইরাসের সংক্রামণ প্রতিরোধে রংপুর শহরের রাস্তাঘাটগুলোতে ও বিভিন্ন মোড়ে মোড়ে জটলা এবং অহেতুক আড্ডা না দিয়ে বাড়ি ফিরে যেতে রংপুর সদর থানা পুলিশের পক্ষ থেকে পথচারিদের পরামর্শ দেয়া হচ্ছে। করোনা ভাইরাস প্রতিরোধে শুরু থেকেই রংপুর সদর থানা পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে। সম্প্রতি এই তৎপরতা আরও বাড়ানো হয়েছে।

৪’মে সোমবার সকাল ১০টা থেকে জেলা শহরের বিভিন্ন সড়কে এ তৎপরতা শুরু করেছে পুলিশ। বিশেষ করে ব্যবসায়িদের দোকানপাট না খোলা, রিক্সা, মটর সাইকেলে দু’জন এবং অটোবাইকে এক সাথে গাদাগাদি করে অতিরিক্ত যাত্রী পরিবহনের ক্ষেত্রেও বাধা দিয়ে বাড়ি ফিরে যেতে পরামর্শ দেয়া হচ্ছে। যাতে এ জেলায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব হয়।

এছাড়া অহেতুক ঘোরাফেরা করা এবং মোড়ে মোড়ে আড্ডা দেয়ার ক্ষেত্রেও পুলিশ বাধা প্রদান করে সকলকে বাড়ি ফিরে যেতে বলা হচ্ছে। তদুপরি সকাল ১১টার পর থেকে শহরের বাইরে থেকে রিক্সা, মটর সাইকেল ও বাই-সাইকেল নিয়ে শহরের মধ্যে প্রবেশ করার ক্ষেত্রেও বাধা দেয়া হয়। এমনকি রিক্সাসহ যাত্রীদের নামিয়ে দিয়ে রিক্সা চালকদের ফেরত পাঠানো হচ্ছে।

এব্যাপারে রংপুর সদর থানার অফিসার ইনচার্জ শাহজাহান জানান, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনেসচেতনতা সৃষ্টি এবং শহরে অহেতুক ঘোরাফেরা না করে সরকার নির্ধারিত তারিখ পর্যন্ত ঘরে থাকতে পরামর্শ দেয়ার জন্য রংপুর সদর থানা পুলিশের পক্ষ থেকে এ তৎপরতা চালানো হচ্ছে এবং তা অব্যাহত থাকবে।

Leave a Reply