কাঁঠালের ভেতর ইয়াবা, দুই রোহিঙ্গা গ্রেপ্তার

0
90

কায়সার হামিদ মানিক,কক্সবাজার প্রতিনিধি।
ইয়াবা পাচারকারীরা নিত্য নতুন কৌশল বের করে তারা মরণ ঘাতক নামের এই ইয়াবা পাচার অব্যাহত রেখেছে।এবার কাঠাঁলের ভিতরে করে অভিনব পদ্ধতিতে ইয়াবা পাচারকালে দুই রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করেছে বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের সদস্যরা। শনিবার (২ মে) রাত ৮টার দিকে উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের ইনানীর মাদারবনিয়া চেপটখালী এলাকায় অভিযান চালিয়ে ৬ হাজার পিস ইয়াবাসহ ওই দুই রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করা হয়। আটককৃত দুই রোহিঙ্গা যুবক হলেন বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মকবুল আহমেদের ছেলে মো.রশিদ উল্লাহ (১৯) ও একই এলাকার মরহুম ফজল আহমেদের ছেলে রশিদ আহমেদ (২৩) ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন্স) লেফটেন্যান্ট কমান্ডার এম. সাইফুল ইসলাম পূর্বকোণকে বলেন, শনিবার (২ মে) রাত ৮টার সময় গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজারের উখিয়া থানার ইনানীর মাদারবনিয়া চেপটখালী এলাকায় অভিযান চালিয়ে কোস্টগার্ডের ইনানী স্টেশানের সদস্যরা ইয়াবাসহ দুই রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করেছে। এ সময় আনুমানিক ১৮ লাখ টাকার ছয় হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইয়াবাগুলো কাঠাঁলের ভিতরে করে অভিনব পদ্ধতিতে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছিলো বলে গ্রেপ্তারকৃত রোহিঙ্গারা জানায়। ইয়াবাসহ পাচারকারীদের রবিবার সকালে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

Leave a Reply