করোনায় আক্রান্ত ইবি শিক্ষার্থী

0
456

ইবি প্রতিনিধি-
নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থী। আক্রান্ত হওয়া ওই শিক্ষার্থীর নাম যায়েদ। তিনি বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্ট্যাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

গত সোমবার ঢাকা পিজি হাসপাতালে থেকে তাকে টেস্ট করানো হলে করোনায় পজেটিভ ধরা পড়ে। বর্তমানে তিনি ঢাকার মুগদা মেডিকেল কলেজ এন্ড হসপিটালে চিকিৎসাধীন আছেন। বর্তমানে তার শারীরিক অবস্থা অবনতির দিকে বলে জানান তার পরিবার।

পরিবার সূত্রে জানা যায়, যায়েদের শারীরিক অবস্থা খারাপ দেখালে প্রাথমিক ভাবে তাকে চিকিৎসা দেওয়া হয়। কিন্তু শারীরিক উন্নতি না হওয়াতে তাকে ঢাকা পিজি হসপিটালে করোনা পরীক্ষা করা হয়। পরে করোনা পজেটিভ দেখালে তাকে মুগদা মেডিকেল কলেজ এন্ড হসপিটালে ভর্তি করা হয়। কিন্তু সেখানে উন্নতমানের চিকিৎসা দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন তার পরিবার।

এবিষয়ে যায়েদের মেজো ভাই আবু সাইদ বলেন, আমার ভাইয়ের চিকিৎসা জন্য নাপা এবং প্যারাসিটামল দেওয়া হচ্ছে। এছাড়া একটি মাত্র এন্টিবায়োটিক ঔষধ দেওয়া হয়েছে যেটা আমরা বাহির থেকে ক্রয় করে নিয়ে এসেছি। এছাড়া মুগদা হসপিটালে একজন ডাক্তার আছেন যিনি দিনে একবার করে যায়েদের চিকিৎসার জন্য আসেন এবং তিনটি নার্স রয়েছে যারা মাঝে মাঝে সেবা দিচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. মিঠুন মুস্তাফিজ বলেন, ‘আমি প্রতিনিয়ত খোঁজ রাখছি। কয়েকটি টেস্টে দেখা গেছে অবস্থার উন্নতি হচ্ছে ধীরে ধীরে। আশা করি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে