জলাবদ্ধতা নিরসনে শুরু হচ্ছে মেগা প্রকল্পের কাজ : সিডিএ চেয়ারম্যান

0
686

আনিসুর রহমান(চট্টগ্রাম): চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্পের কাজ শুরু হচ্ছে বলে জানিছেন সিডিএ চেয়ারম্যান।

হালিশহর জেলা পুলিশ লাইন্স পরিদর্শন, পুলিশ সুপারের সাথে এক মতবিনিময় সভায় এই সব কথা বলেন। চট্টগ্রামের হালিশহর এবং জেলা পুলিশ লাইন্সের বিভিন্ন এলাকা ঘুরে দেখেছেন প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তবৃন্দ, সেখানে যে বছরের পর বছর ধরে অল্প বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে তা নিয়ে মানুষের মধ্যে এক ধরনের ক্ষোভ যেমন রয়েছে, তেমনি আতঙ্ক আর হতাশাও কাজ করছে।

চলতি বছর শহরের জলাবদ্ধতা পরিস্থিতি চরম আকার ধারণ করেছে। হালিশহর এক্সেস রোড সংশ্লিষ্ট এলাকাসমূহ খালভরাট, বেদখলের কারণে চলতি বছরে অন্য যেকোনো সময়ের তুলনায় জেলা পুলিশ লাইন্সের পুলিশি কার্যক্রমে জলাবদ্ধতায় বেশি ভোগান্তি পোহাতে হচ্ছে। সমস্যাটাকে যেভাবে গুরুত্বের সঙ্গে বিবেচনা করা উচিৎ ছিল এতদিন সেভাবে করা হয়নি এখন গুরত্ব দেয়া হচ্ছে ।

তাইতো আশ্বাসে সকলের স্বস্তি “হালিশহর এলাকা জলাবদ্ধতার সমস্যা যত দ্রুত সম্ভব দূর করা হবে।” পুলিশ সুপারের সাথে সৌজন্য সাক্ষাতে সিডিএ চেয়ারম্যান জনাব আব্দুচ ছালাম বলেন, গত বর্ষায় যেসব এলাকায় জলাবদ্ধতার সীমাহীন দুর্ভোগ সৃষ্টি হয়েছে, সেখানেই অগ্রাধিকার ভিত্তিতে কাজ করা হবে। আগামী বছরেই জলাবদ্ধতা সমস্যা নিরসনে দৃশ্যমান উন্নতি আসবে। সিটি করপোরেশন ও ওয়াসার সঙ্গে সমন্বয় করেই কাজ করা হবে।হালিশহর পুলিশ লাইন্স এবং মহেশখাল ঘিরে এলাকাসমুহে শীঘ্রই মেগা প্রকল্পের কাজ শুরু হবে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে