এমবাপ্পের কাছেই হেরে গেলো আর্জেন্টিনা । তারুণ্য বিডি ২৪ ডটকম

0
694

তারুণ্য বিডি ২৪ ডটকম: আর্জেন্টিনা-ফ্রান্সের রোমাঞ্চকর লড়াইয়ে ম্যাচের অতিরিক্ত সময়ে (৯৩ মিনিটে) আর্জেন্টিনার হয়ে ব্যবধান কমানো গোল করেন সের্জিও আগুয়েরো। কিন্তু ততোক্ষণে অনেক দেরি হয়ে গেল। ৪-৩ গোলের ব্যবধানে হেরে বিদায় নিলো আর্জেন্টিনা।

ফরাসিদের জয়ের অন্যতম নায়ক ১৯ বছর বয়সী ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। ম্যাচের ৬৪ ও ৬৮ মিনিটে করা দুই গোলে শুধু দল জেতানোই নয়, বরং রেকর্ড বইয়েও নাম লিখিয়েছেন তিনি। মেসি-রোনালদো যুগের পর তাকে কেন ভবিষ্যতের মহাতারকা ভাবা হয় তা তিনি ভালোভাবেই বুঝিয়ে দিলেন।

দ্বিতীয় রাউন্ডের প্রথম খেলায় আর্জেন্টিনা ও ফ্রান্সের ম্যাচটি ২-২ গোলের সমতায় পেন্ডুলামের মতো দুলছিল। এসময় জোড়া গোল করে ম্যাচটা নিজেদের দিকে নিয়ে এলেন কিলিয়ান এমবাপ্পে। ম্যাচের শেষ দিকে গোল করলেও তা যথেষ্ট হলো না আর্জেন্টিনার জন্য। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠে গেছে ফ্রান্স।

কেন তাকে মেসি-রোনালদো যুগের পর ভবিষ্যতের মহাতারকা ভাবা হয় এদিন তা ভালোভাবেই বুঝিয়ে দিলেন এমবাপ্পে। আর্জেন্টিনার বিপক্ষে শেষ ষোলোর প্রথম ম্যাচে গোল করার পথে তিনি ষষ্ঠ টিনএজ তারকা হিসেবে এক বিশ্বকাপে একাধিক গোল করলেন।

বিডি প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে