চাঁদপুরে সরকারি খাদ্য গুদাম থেকে ৪শ’ বস্তা চাউল ৪পাচার, ব্যবসায়ী আটক। তারুণ্য বিডি ২৪ ডটকম

0
969

তারুণ্য বিডি ২৪ ডটকম: চাঁদপুরে সরকারি খাদ্য গুদাম থেকে কাবিখার ৪শ’ বস্তা চাউল অবৈধভাবে পাচারকালে আটক হয়েছে। শহরের পুরাণবাজারে এ অবৈধ চাউল ক্রয়কারী ব্যবসায়ী মোঃ জাহিদ হোসেনকে এলাকার সরকার দলীয় যুবকরা পাকড়াও করে পুরাণবাজার পুলিশের কাছে অভিযোগ করেছে বলে খবর পাওয়া গেছে। পাচার হওয়া চালের মূল্য ৭ লক্ষ ২০ হাজার টাকা বলে ব্যবসায়ী জাহিদ জানান। ঘটনাটি ঘটেছে, গত বুধবার রাত সাড়ে ১০টায় শহরের পুরাণবাজার পৌর কমিউনিটি সেন্টারের নিচতলার মার্কেটে। এ ঘটনায় পুরাণবাজার পুলিশ ফাঁড়িতে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

খবর নিয়ে জানা যায়, দীর্ঘদিন যাবৎ চাঁদপুরের একটি অসাধু চক্র সরকারের খাদ্য গুদাম থেকে অবৈধ পন্থায় সরকারি চাউল পাচার করে লাখ-লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। দুঃস্থ, অসহায় ও গরিবদের জন্য সরকারের দেয়া এসব চাউল তারা সঠিকভাবে বিতরণ না করে, সে চাউল খোলাবাজারে বিক্রির জন্য পাচার করে যাচ্ছে। এসব চাউল পুরাণবাজার এলাকার কালোবাজারী প্রদীপ দীর্ঘদিন যাবৎ খাদ্য বিভাগের কর্মকর্তাদের সাথে গোপন সমঝোতার মাধ্যমে কমমূল্যে ক্রয় করে পুরাণবাজারসহ বিভিন্ন স্থানে পাচার করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে নিজে লাভবান হচ্ছে। এ ব্যবসায়ী এ ব্যবসা করে কয়েক বছরের মধ্যে শহরে কয়েকটি বাড়ির মালিক হয়েছেন বলেও অভিযোগ উঠেছে। গত বুধবার সরকারি সীল লাগানো ৫০ কেজি ওজনের ৪শ’ বস্তা চাউল সরকারি খাদ্য গুদাম থেকে ট্রাক ভর্তি করে পুরাণবাজার পৌর কমিউনিটি সেন্টারের নিচতলার মার্কেটের ব্যবসায়ী মোঃ জাহিদ হোসেনের জাহিদ ট্রেডার্সে পৌছানো হয়।

এ খবর ছড়িয়ে পড়লে পুরাণবাজার এলাকার সরকার দলীয় একদল যুবক গিয়ে জাহিদ ট্রেডার্সে গিয়ে চাউল আটক করে। এ সময় তারা চাউল ক্রয়কারী অবৈধ ব্যবসায়ী জাহিদকে পাকড়াও করে পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জকে খবর পাঠায়। পুলিশ ঘটনাস্থলে এসে ৪শ’ বস্তা চাউল জব্দ করে। এ ব্যাপারে চাঁদপুরের পুলিশ সুপারকে স্থানীয় সাংবাদিকদের পক্ষ থেকে জানানো হয়। তিনি ঘটনা সম্পর্কে অবগত হয়ে পুরাণবাজার ফাঁড়িকে ঘটনার বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থাগ্রহণ করার নির্দেশ প্রদান করেন।

এ ব্যাপারে ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা জাহাঙ্গীরের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি খবর পেয়ে তাৎক্ষণিক একটি সাধারণ ডায়েরি করি, ঘটনাস্থলে গিয়ে চাউল ব্যবসায়ী জাহিদের সাথে যোগাযোগ করে তার চাউলের কাগজপত্র দেখানোর জন্য বলেছি। তিনি বলেছেন, তিনি এ চাউল পুলিশ সদস্যদের রেশনের চাউল তাদের কাছ থেকে ক্রয় করেছেন। এ ব্যাপারে চাউল ক্রয়কারী জাহিদের সাথে এ প্রতিনিধি যোগাযোগ করলে তিনি জানান, এ চাউল সরকারি খাদ্য গুদাম (সিএসডি গোডাউন) থেকে পুরাণবাজারের ব্যবসায়ী প্রদীপ বাবু আমার কাছে সিএসডি গোডাউনের লেবার সর্দার দেলোয়ার হোসেন দেলুর মাধ্যমে পাঠিয়েছে। আমি প্রতি বস্তা চাউল ১৭শ’ টাকা দরে ক্রয় করেছি। এ প্রতিনিধি ঘটনাস্থলে গিয়ে দেখতে পান সেখানে চাউলের বস্তা বদলানোর জন্য শত-শত অন্য মার্কার চাউলের বস্তা এনে রাখা হয়েছে।

সূত্র : চাঁদপুর কন্ঠ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে