‘আমার প্রতি সুবিচার করুন, আপনাদের কাছে সহানুভূতি চাই’ । তারুণ্য বিডি ২৪ ডটকম

0
795
ফাইল ছবি

তারুণ্য বিডি ২৪ ডটকম: ‘মন্ত্রীরাও ঘুষ খান’- নিজের এমন বক্তব্যকে ‘মিথ্যা ও অপপ্রচার’ আখ্যা দিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দয়া করে আপনারা আমার প্রতি সুবিচার করুন, আমি আপনাদের কাছে সহানুভূতি চাই।

বৃহস্পতিবার জাতীয় সংসদ অধিবেশনে বক্তৃতার সময় এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

প্রযুক্তির যুগে প্রশ্নফাঁস সব জায়গাতেই হয় দাবি করে শিক্ষামন্ত্রী বলেন, এবার এসএসসির প্রশ্নফাঁস নিয়ে অনেক কথা হয়েছে। এমনকি মিডিয়াতেও ব্যাপক প্রচার করা হয়েছে। এসব অভিযোগ আমলে নিয়ে আমরা সংশ্লিষ্ট পাঁচটি মন্ত্রণালয় ও সব ধরনের নিরাপত্তা সংস্থার মাধ্যমে কমিটি করেছিলাম। তদন্ত কমিটির প্রতিবেদনে বেরিয়ে এসেছে- মাত্র কয়েকটি প্রশ্ন আংশিক, তাও পরীক্ষা শুরুর ৩০ মিনিট পর ফাঁস হয়েছে। তাও আবার ৩০ নম্বরের এমসিকিউ প্রশ্ন। সেটাও আবার ‘ক’ সেট। আমরা গোপন রাখিনি, তদন্ত করে প্রকাশ করেছি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, জিপিএ-৫ টাকায় বিক্রি হয়- এ ধরনের একটা খবর একটা টিভিতে প্রচার করা হয়েছে। তবে এটা প্রমাণিত হয়নি যে অমুকে জিপিএ-২ পেয়েছিল, তাকে টাকার বিনিময়ে জিপিএ-৫ দেওয়া হয়েছে। এ রকম কোনো প্রমাণ নাই। তারপরও আমরা বোর্ড থেকে বুয়েটের একটি তদন্ত কমিটি করে দিয়েছি। এছাড়া মন্ত্রণালয় থেকে আরেকটি কমিটি করেছি।

বিডি প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে