করারোপ আর ঘাটতি ছাড়া হাজীগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণা । তারুণ্য বিডি ২৪ ডটকম

0
713
হাজীগঞ্জ পৌরসভার ৫৬ কোটি ১৮ লক্ষ ৪ হাজার ৫শ টাকার ২০১৮-১৯ সালের বাজেট

তারুণ্য বিডি ২৪ ডটকম: নতুন কোনো কর আর ঘাটতি ছাড়া গত বৃহস্পতিবার হাজীগঞ্জ পৌরসভার ২০১৮-১৯ সালের বাজেট ঘোষণা করা হয়েছে। পৌরসভার হলরুমে আয়োজিত বাজেট পেশ অনুষ্ঠানটি সকাল সাড়ে দশটা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে। বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন।

ষোষিত প্রস্তাবিত বাজেটে মোট আয় ধরা হয়েছে ৫৬ কোটি ১৮ লক্ষ ৪ হাজার ৫শ’ টাকা। এর মধ্যে নিজস্ব খাতে ১৮ কোটি ৩০ লক্ষ ৪৬ হাজার টাকা এবং উন্নয়ন খাতে আয় ৩৭ কোটি ৮৭ লক্ষ ৫৮ হাজার ৫শ’ টাকা ধরা হয়েছে। প্রস্তাবিত বাজেটে উদ্ধৃত্ত আয় থাকবে ৩ কোটি ৯০ লক্ষ ৪ হাজার ৫শ’ টাকা।

প্রস্তাবিত বাজেটে ৫২ কোটি ২৮ লক্ষ টাকা মোট ব্যয় ধরা হয়েছে। যার মধ্যে নিজস্ব খাতে ১৬ কোটি ৮৭ লক্ষ ৮০ হাজার টাকা এবং উন্নয়ন খাতে ৩৫ কোটি ৪০ লক্ষ ২০ হাজার টাকা ব্যয় ধরা হয়। ২০১৮-১৯ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে প্রথমবারের মতো মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারদের সংবর্ধনা, অস্বচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি, কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান, মেয়র চত্ত্বর নির্মাণ এবং বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমকে ঢেলে সাজানোর প্রস্তাবনা রাখা হয়েছে। এছাড়া বাজেটে জলাবদ্ধতা, স্বাস্থ্য ও পয়ঃনিষ্কাশন, মাদকের প্রসার রোধকল্পে শিক্ষা, সাংস্কৃতি ও খেলাধূলার উপর গুরুত্বারোপ করা হয়েছে।

সূত্র : চাঁদপুর কন্ঠ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে