৫ দাবিতে পেট্রাপোল বন্দরে ধর্মঘট, আমদানি-রপ্তানি বন্ধ । তারুণ্য বিডি ২৪ ডটকম

0
612
ফাইল ছবি

তারুণ্য বিডি ২৪ ডটকম: বেনাপোল বন্দরে আগুনে পুড়ে যাওয়া ভারতীয় ট্রাকের ক্ষতিপূরণসহ ৫ দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে ভারতের পেট্রাপোল বন্দরের ইমপোর্ট-এক্সপোর্ট মেইনটেন্যান্স কমিটি। পেট্রাপোল বন্দরে সোমবার বিকালে এক আলোচনা সভায় মঙ্গলবার সকাল থেকে এ লাগাতার ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়। বেনাপোল-পেট্রাপোল বন্দরের মধ্যে সব ধরনের বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকবে বলে আন্দোলনকারীরা জানান।

দাবিগুলো হলো গত ৩ জুন বেনাপোল বন্দরে অগ্নিকাণ্ডে যে ৭টি ভারতীয় পণ্যবাহী ট্রাক ক্ষতিগ্রস্ত হয়েছে তার ক্ষতিপূরণসহ অবিলম্বে ট্রাক ফেরত দেওয়ার ব্যবস্থা করতে হবে। বন্দরে যেসব ভারতীয় পণ্যবাহী ট্রাক প্রবেশ করবে সেগুলো ২৪ ঘণ্টার মধ্যে খালি করে পুনরায় ফেরত দিতে হবে। বেনাপোল বন্দরে পণ্য খালি করতে যেয়ে পণ্য চুরি হলে তার দায়িত্ব ভারতীয় চালক বহন করবে না। বেনাপোল বন্দরে পণ্য খালি বা চালান স্বাক্ষর করবার ক্ষেত্রে কোনো খরচ চালক বহন করবে না। বেনাপোল বন্দরে পার্কিং ও পণ্য গুদামে সিসি ক্যামেরা এবং চালকের জন্য পর্যাপ্ত শৌচাগার ও পানির ব্যবস্থা করতে হবে।

বেনাপোল বন্দরের পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম বলেন, ভারতীয় ব্যবসায়ীদের ধর্মঘটের বিষয়টি নিয়ে প্রাথমিক আলোচনা হয়েছে। মঙ্গলবার আবারও ভারতের পেট্রাপোল বন্দরে বৈঠক হবে। আশা করছি সেখানে দু’পক্ষের আলোচনায় একটা সমাধান হবে।

বিডি প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে