লোক ও রবীন্দ্রসঙ্গীতে সারাদেশে প্রথম হলো চাঁদপর জেলার মাতৃপীঠের দু’ শিক্ষার্থী । তারুণ্য বিডি ২৪ ডটকম

0
725

তারুণ্য বিডি ২৪ ডটকম: জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন বিভাগে আয়োজিত প্রতিযোগিতায় চাঁদপুরের ঐতিহ্যবাহী মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দু’ শিক্ষার্থী সারাদেশের মধ্যে প্রথম হওয়ার গৌরব অর্জন করেছে। মাতৃপীঠের এ দুই শিক্ষার্থী হলো মেহেবুবা শাহরীন নিহা ও পূরবী দে সিমন্তী।

স্কুল সূত্রে জানা যায়, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় লোকসঙ্গীত বিভাগে বাংলাদেশের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে মেহেবুবা শাহরীন নিহা। সে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির প্রভাতী শাখার ছাত্রী। অন্যদিকে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭ উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় রবীন্দ্রসঙ্গীত বিভাগে পূরবী দে সিমন্তী সারাদেশের মধ্যে প্রথম হয়। সেও মাতৃপীঠের নবম শ্রেণির শিক্ষার্থী।

জাতীয় শিক্ষা সপ্তাহে দুটি বিভাগে স্কুলের ২ জন শিক্ষার্থী সারাদেশে প্রথম হওয়ায় আনন্দিত প্রতিষ্ঠানটির অন্য শিক্ষার্থী ও শিক্ষকরা। স্কুলের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা বলেন, আমরা সত্যি আনন্দিত ও অভিভূত। আমাদের শিক্ষার্থীরা জাতীয় পর্যায়ে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ও চাঁদপুরের নাম উজ্জ্বল করেছে_এটি আমাদের জন্যে অনেক বড় প্রাপ্তি। আমি পুরস্কারপ্রাপ্ত দু শিক্ষার্থীকে স্কুলের পক্ষ থেকে অভিনন্দন ও ধন্যবাদ জানাই।

আগামীকাল ২৫ জুন ঢাকায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেহেবুবা শাহরীন ও পূরবী দে এদিন প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার ও সনদ গ্রহণ করবেন।

সুত্র: চাঁদপুর কন্ঠ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে