বাল্যবিবাহ এক ধরনের শিশু হত্যার শামিল’। তারুণ্য বিডি ২৪ ডটকম

0
828

তারুণ্য বিডি ২৪ ডটকম: হাইমচরে জেলা তথ্য অফিস আয়োজিত নারী ও শিশু উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (পঞ্চম পর্যায়) শীর্ষক প্রকল্পের অধীনে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েন্টেশন কর্মশালায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান বলেন, শিক্ষার জন্যে সরকার সকল উপকরণ বিনামূল্যে বিতরণ করছে।

এছাড়াও শিক্ষার্থীর লেখাপড়া করার জন্যে সকল ধরনের সুযোগ-সুবিধা দিয়েছে। যৌতুক এবং বাল্যবিবাহ প্রতিরোধ সম্পর্কে তিনি বলেন, বাল্যবিবাহ এক ধরনের শিশু হত্যার শামিল, তাদেরকে সঠিকভাবে বুঝিয়ে বললে, এটি প্রতিরোধ করা সম্ভব।

গত ১১জুন আলগী উত্তর ইউনিয়ন পরিষদ হলরুমে ওরিয়েন্টশন কর্মশালায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মনির আহমদ দুলাল পাটওয়ারীর সভাপ্রধানে ও জেলা সহকারী তথ্য অফিসার মোঃ দেলোয়ার হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে স্যানিটেশন, পরিবেশ ও জন্মনিবন্ধন এবং মাদক-জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক আলোচনা করেন জেলা তথ্য অফিসার মোঃ নূরুল হক। মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা এবং নিরাপদ মাতৃত্ব সম্পর্কে আলোচনা করেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ মোঃ বেলায়েত হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা সাদিয়া আরফিন, সমাজসেবা অফিসার সানজিদা বেগম, হাইমচর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ খুরশিদ আলম, কেভিএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুল আমিন, ইউপি মহিলা সদস্য ফাতেমা বেগম, সদস্য আবুল খায়ের দেওয়ান, এনজিও প্রতিনিধি জোসনা বেগম, বিএম ইসমাইল প্রমুখ।

সুত্র: চাঁদপুর কন্ঠ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে