নাগরিকত্ব দিলে বাংলাদেশের অর্ধেক মানুষ ভারত চলে আসবে : বিজেপির মন্ত্রী

0
623

সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) যৌক্তিকতা বিষয়ে বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী জি কিষান রেড্ডি বলেছেন, ভারতের নাগরিকত্ব পাওয়া যাবে শুনলে বাংলাদেশের অর্ধেক মানুষ ভারতে চলে আসবে। হায়দরাবাদে সন্ত রবিদাস জয়ন্তী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) কীভাবে দেশে বসবাসরত ১৩০ কোটি ভারতীয়ের বিরুদ্ধে ছিল প্রশ্ন রেখে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের উদ্দেশে রেড্ডি বলেন, ভারত যদি বলে বাংলাদেশিদের নাগরিকত্ব দেবে, তাহলে বাংলাদেশের জনসংখ্যা অর্ধেক হয়ে যাবে। অর্ধেক বাংলাদেশি ভারতে চলে আসবেন। তাদের দায়িত্ব কে নেবেন? কেসিআর? নাকি রাহুল গান্ধি?
তিনি আরও বলেন, তারা অনুপ্রবেশকারীদেরও নাগরিকত্ব চাচ্ছেন। ঠিক আছে, প্রয়োজনে ভারত সরকার সিএএ পর্যালোচনা করতেও প্রস্তুত।

প্রতিবেশী দেশে নিপীড়নের শিকার হওয়া যে হিন্দু নাগরিকরা ২০১৫ সালের আগে ভারতে আশ্রয় নিয়েছেন তাদের নাগরিকত্ব দেওয়ার জন্যেই সিএএ আনা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

কট্টর হিন্দুত্ববাদী এই বিজেপি নেতা বলেন, কয়েকটি রাজনৈতিক দল দাবি করছে যে ওই সব দেশের মুসলমানদেরও ভারতীয় নাগরিকত্ব দেওয়া হোক। এই পরিপ্রেক্ষিতেই কেন্দ্রীয় মন্ত্রী টিআরএস এবং তার “বন্ধুত্ব দল” এইআইএমআইএমএর বিরুদ্ধে ভোট ব্যাংক রাজনীতি করার অভিযোগ আনেন।

কেন্দ্রীয় এই স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী দাবি করেন, দেশের ১৩০ কোটি নাগরিকের মধ্যে একজন ব্যক্তিও সংশোধিত নাগরিকত্ব আইনের ফলে ক্ষতিগ্রস্ত হননি।

রেড্ডির মতো, যারা ৪০ বছর ধরে ভারতে কোনো সুযোগ-সুবিধা ছাড়াই বাস করছেন, তাদের কথা ভেবেই মানবিক পদক্ষেপ নিয়েছেন মোদি সরকার।

সূত্র:বিডি প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে