কচুয়ায় ড.মনসুরউদ্দীন মহিলা কলেজের ১০ বছর পূর্তি উদযাপন

0
647

চাঁদপুরের কচুয়ায় নারী শিক্ষার অন্যতম এবং কুমিল্লা শিক্ষা বোর্ডের সেরা প্রতিষ্ঠান ড.মনসুরউদ্দীন মহিলা কলেজের ১০ বছর পূর্তি উদযাপন করা হচ্ছে। এই উপলক্ষে আজ শনিবার দিনব্যাপী নানা আয়োজনে মেতে উঠে শিক্ষার্থীরা।

সকালে হাশিমপুরে কলেজের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি হাশিমপুর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পরে কলেজের সামনে গিয়ে শেষ হয়।

এতে কলেজের প্রতিষ্ঠাতা এনবিআর-এর সাবেক চেয়ারম্যান মো. গোলাম হোসেনসহ কলেজের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক এবং বিপুল সংখ্যক এলাকাবাসী অংশগ্রহণ করেন। এ ছাড়া ১০ বছর পূর্তি উপলক্ষে কলেজ মিলনায়তনে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর।

কলেজের প্রতিষ্ঠাতা মো.গোলাম হোসেনের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক ড. সোলাইমান মিয়া, সাবেক যুগ্ম সচিব রফিকুল ইসলাম, রাজনীতিবিদ জিয়াউর রহমান হাতেম, কলেজের অধ্যক্ষ মো.শহীদ উল্লাহ প্রমূখ।

এ সময় প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আগামী বাংলাদেশ তৈরিতে তোমরাই দায়িত্ব নেবে। সেই জন্য এখন থেকেই নিজেদের উপযুক্ত করে গঠন করতে হবে।

ড. মহীউদ্দীন খান আলমগীর আরো বলেন, এখানে এমন মহতী কোনো আয়োজনে যখনই আমাকে ডাকা হবে-তখনই এই প্রতিষ্ঠানে আমি ছুটে আসব। একই সঙ্গে ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের আরো উন্নয়নের জন্য সবধরণের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

সভাপতির বক্তব্যে মো. গোলাম হোসেন বলেন, ইতিমধ্যে এইচএসসির ফলাফলে এই কলেজ কুমিল্লা শিক্ষা বোর্ডে চমক দেখিয়েছে। আগামীতেও সেই ধারা অব্যাহত রাখতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। এ সময় তার ভবিষ্যৎ স্বপ্নের কথা জানিয়ে বলেন, নারীর উচ্চ শিক্ষা প্রসারে এই শিক্ষা প্রতিষ্ঠানকে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করার চেষ্টা করবেন। এই জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

আলোচনা সভা শেষে ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

সূত্র: চাঁদপুর টাইমস

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে