ছাতকে ব্রিজ একাডেমিতে তিনদিন ব্যাপি অভিভাবক কর্মশালা সম্পন্ন

0
708

বৃহত্বর সুনামগঞ্জের একমাত্র ইংরেজী মাধ্যমের স্কুল এন্ড কলেজ ছাতকের গোবিন্দগঞ্জস্থ ব্রিজ একাডেমিতে শিক্ষার্থীদের অভিাববকদের নিয়ে তিনদিন ব্যাপি বিশেষ কর্মশালা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বিকেলে একাডেমির কনফারেন্স হলরুমে আলোচনা সভার মধ্য দিয়ে কর্মশালার সমাপ্তি ঘোষনা করা হয়।
তিনদিন ব্যাপি অনুষ্টিত কর্মশালার আনুষ্টানিক উদ্ভোধন করেন একাডেমির প্রিন্সিপাল মোস্তাক আহমদ। এতে একাডেমির নার্সারি থেকে স্ট্যান্ডার্ড- টু শ্রেনীর শিক্ষার্থীদের শতাধিক অভিভাবক (মা-বাবা) অংশ গ্রহন করেন।

বর্ণমালা শেখার আধুনিক পদ্ধতি (জলি ফোনিক্স), বাসায় সন্তানদের যতœ ও শিক্ষার্থীদের বিকাশে একাডেমির পরিবেশ অবলম্বনসহ ইত্যাদি বিষয়ে প্রশিক্ষন প্রদান করা হয়। কর্মশালায় পৃথক ভাবে প্রশিক্ষন প্রদান করেন একাডেমির শিক্ষিকা অগ্রণী গোস্বামী, গীতশ্রী মজুমদার, সাদিয়া সুলতানা।

সমাপণী অনুষ্টানে একাডেমির প্রিন্সিপাল মোস্তাক আহমদ বলেন, শিক্ষার মান উন্নয়নে শিক্ষার্ধীদের অভিভাবকদের সচেতনতা বৃদ্ধির লক্ষে এ প্রশিক্ষন কর্মশালার আয়োজন করা হয়েছে। একাডেমিতে শিক্ষা বান্ধব পরিবেশ বজায় রাখা ও শিক্ষার্থীদের লেখা-পড়ার গুণগতমান শতভাগ নিশ্চিত করা এবং তাদের আদর্শ মানুষ হিসাবে গড়ে তুলাই আমাদের লক্ষ্য। সে ক্ষেত্রে শিক্ষক-শিক্ষিকাদের পাশা-পাশি অভিভাবকবৃন্দকে দায়িত্ব পালন করতে হবে। প্রশিক্ষন কর্মশালায় অংশগ্রহন করার জন্য অভিভাবকবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি আরো বলেন, অভিভাবকবৃন্দের সচেতনতা বৃদ্ধির মাধ্যমে শিক্ষক-শিক্ষিকা ও অভিভাকবৃন্দের সমুন্নিত প্রচেষ্টায় ব্রিজ একাডেমি অবিষ্ট লক্ষ্যে পৌছাতে সক্ষম হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে