বর্ণিল আয়োজনে ইবি’র ‘বন্ধন-৩২’র ব্যাচ ডে উদযাপন

0
621

বর্ণিল আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সকল বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ‘বন্ধন-৩২’র ব্যাচ ডে উদযাপিত হয়েছে। শনিবার (০৮ ফেব্রুয়ারি) বর্ণাঢ্য র‌্যালি, কেক কাটা, আলোচনাসভা, আবির উৎসব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি উদযাপন করা হয়।

দিনটি উপলক্ষে বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে ‘বন্ধন-৩২’র শিক্ষার্থীরা। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এসে মিলিত হয়। সেখানে ফ্লাস মব ও আবির উৎসবে মেতে উঠে শিক্ষার্থীরা।

পরে বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এসময় ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ। অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মুনজুরুল ইসলাম নাহিদ ও বাংলা বিভাগের শিক্ষার্থী তামান্না সাদিয়া রিমি। আলোচনাসভার পর কেক কেটে বর্ষপূর্তি উদযাপন করা হয়। সবশেষে বেলা ৩টায় শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বলেন, ‘ইসলামী বিশ্ববিদ্যালয়ে ব্যাচ ভিত্তিক এ দিবসগুলোর অনেক তাৎপর্য রয়েছে। প্রতি বছর তোমরা এভাবে একসাথে হবে। তোমাদের ব্যাচ ডে তে একটি উদ্দেশ্য থাকে যেন এর মাধ্যমে তোমাদের নিকট থেকে প্রতিটি বিভাগের অবস্থা সম্পর্কে জানতে পারি। যেটি সকল বিভাগের সমানভাবে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে ভূমিকা পালন করবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে