গাইবান্ধায় শিক্ষা সেবিকা সম্মেলন ওকর্মশালা অনুষ্ঠিত

0
622

দেশের সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা ও স্কুল থেকে ঝড়ে পড়া রোধে ‘প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণে’ মঙ্গলবার গাইবান্ধা হোটেল আর রহমানের মিলনায়তনে শিক্ষা সেবিকা সম্মেলন ও কর্মশালা অনুষ্ঠিত হয়। বেসরকারি সংগঠন আশা ওই কর্মসূচির আওতায় নিজস্ব অর্থায়নে দীর্ঘদিন ধরে পরিচালনা করে আসছে।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন।
আশা কেন্দ্রীয় ব্র্যাঞ্চের ডিরেক্টর মো. হামিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হোসেন আলী, বিশেষ অতিথি উপজেলা শিক্ষা অফিসার আরজুমান আরা গুলেনুর, আশা কেন্দ্রীয় ব্র্যাঞ্চের এডি মো. তরিকুল ইসলাম প্রমুখ।

কর্মশালায় অন্যান্যদের বক্তব্য রাখেন আশা রংপুর ডিভিশনের ডিভিশনাল ম্যানেজার এ.এম. মোরতাজা হাসান প্রমুখ।উল্লেখ্য, বেসরকারি সংগঠন আশা দেশের সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা ও স্কুল থেকে ঝড়ে পড়া রোধে ‘প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ’ কর্মসূচি
নিজস্ব অর্থায়নে পরিচালনা করে আসছে।

বর্তমানে ৬৩টি জেলায় ১ হাজার ২৫০টি আশা ব্র্যাঞ্চের ১৮ হাজার ৯৫০ শিক্ষা কেন্দ্রের মাধ্যমে দারিদ্র পরিবারের প্রায় ৫ লাখ শিক্ষার্থী এই কর্মসূচির সুবিধা পাচ্ছে। আশা গাইবান্ধা জেলায় ৬৬টি ব্র্যাঞ্চের মধ্যে ২৭টি আশা ব্র্যাঞ্চের ৪০৫টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে ১১ হাজার ২৯৬ জন শিক্ষার্থী এই সুবিধা পাচ্ছে।প্রতিটি শিক্ষা কেন্দ্রে একজন শিক্ষা সেবিকার মাধ্যমে পাঠদান পরিচালনা করা হয়।

এই কর্মসূচির সফল বাস্তবায়ন এবং সেবিকাগনকে উৎসাহিত করার জন্য গাইবান্ধা জেলার সকল শিক্ষা সেবিকা, শিক্ষা সুপারভাইজার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে একদিনব্যাপি হোটেল আর রহমান এ ‘শিক্ষা সেবিকা সম্মেলন ও কর্মশালা’র আয়োজন করা হয়।
স্বজন ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে