নাটোরে শিক্ষার্থীদের হাতেবাল্যবিয়ের আইনকানুন

0
652

গুরুদাসপুরের বিলচলন ডেভেলপমেন্ট সার্ভিস সেন্টার (বিডিএসসি)’র আয়োজনে নাটোরের ধরাইল আই এম উচ্চ বিদ্যালয়ে কিশোর, কিশোরী ও শিক্ষার্থীদের নিয়ে নারী ও শিশু নির্যাতনসহ ইভটিজিং, বাল্যবিয়ে, যৌতুক প্রতিরোধে সচেতনামূলক ক্যাম্পেইন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
ব্র্যাকের সহযোগিতায় সোমবার বেলা ১১টায় বাল্যবিয়ের কুফল ও আইন কানুন বিষয়ক লিফলেট বিতরণসহ ওই বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণি হতে দশম শ্রেণির শিক্ষার্থীদের হাতে ক্লাসরুটিন প্রদান করা হয়।
এরপর বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বিডিএসসি’র নির্বাহী পরিচালক মো. মজিবুর রহমান মজনু, ব্র্যাক রাজশাহী ডিভিশনাল ম্যানেজার মো. রায়হানুল ইসলাম,সচেতন কর্মসংস্থার নির্বাহী পরিচালক আফরোজা বেগম, নিডার নির্বাহী পরিচালক মোছা. বিউটি খাতুন, বিডিএসসি’র সমন্বয়কারী ডা. এমএ রউফ,সুপারভাইজার ফয়সাল আহমেদ প্রমূখ।এসময় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধের ভিডিও প্রদর্শনসহ শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ১০জন বিজয়ী শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়। পরে শিক্ষক ও শিক্ষার্থীরা নারী ও শিশুর প্রতি সব নির্যাতনকে না বলুন ব্যানারের স্বাক্ষরতা অভিযানে অংশ নেন। এর আগে রোববার ক্যাম্পেইনের প্রথম দিন হিসেবে নাটোরের হালসা উচ্চ বিদ্যালয়ের
প্রধান শিক্ষক মো. নজরুল ইসলামের সভাপতিত্বে ক্যাম্পেইনের আয়োজন করে বিডিএসসি।#গুরুদাসপুর (নাটোর) সংবাদদাতা:

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে