ঢাকা সিটি নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন, অপেক্ষা ফলাফলের

0
686

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। আজ শনিবার সকাল ৮টায় শুরু হয়ে ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৪টায়। এখন আনুষাঙ্গিক প্রক্রিয়া শেষে বিকেল সাড়ে ৪টার মধ্যেই ভোটের ফলাফল ঘোষণা করা শুরু করা হবে বলে জানা গেছে। তাই এখন ফলাফলের অপেক্ষায় রয়েছেন ঢাকাবাসী। 

এর আগে, উৎসব, শঙ্কা ও উত্তেজনার মধ্যে আজ শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঢাকা উত্তর ও দক্ষিণে মেয়র ও কাউন্সিলর নির্বাচনের ভোটগ্রহণ করা হয়। একটানা ভোট নেওয়া হয়। এবার পুরো ভোট হয় ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে। অর্থাৎ এবারেই প্রথম  কাগজের ভাঁজের পরিবর্তে বোতাম টিপেই নির্বাচিত করা হচ্ছে ঢাকার দুই নগর পিতা।

গত ২২ ডিসেম্বর তফসিলের পর থেকেই দুই সিটি ভোটের আমেজে উত্তাল হয়ে উঠে ঢাকা। এর মধ্যে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা রাজধানীর অলিগলিতে ঘাম ঝরানো প্রচার চালিয়েছেন। ২০১৪ সালের পর এই প্রথম ভোটের রাজনীতিতে সরগরম হয়ে উঠে পরিস্থিতি। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পাশাপাশি রাজপথের প্রধান বিরোধী দল বিএনপিসহ প্রায় সব রাজনৈতিক দলই ভোটের মাঠে অংশ নেয়। এই প্রথম ঢাকায় নৌকা-ধানের শীষসহ দলীয় প্রতীক নিয়ে মেয়র নির্বাচনের ভোটগ্রহণ হয়।

সূত্র: বিডি প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে