অসহায় আসমার পাশে ইবি’র এইচ. ডব্লিউ. এ

0
672

আসমা আক্তার আঁখি। ভূমিহীন দিনমজুর আনোয়ার হোসেনের মেয়ে। বয়স ১৫ বছর। ষষ্ঠ শ্রেণীতে পড়াশুনা করে। বাড়ি সাতক্ষিরা জেলার শ্যামনগর থানায়। সে দীর্ঘদিন যাবৎ কিডনি ও হৃদরোগে আক্রান্ত। চিকিৎসকরা তার কিডনি প্রতিস্থাপনের নির্দেশনা দিয়েছেন। যার ব্যয় বহন করা তার দিনমজুর পিতার পক্ষে অসম্ভব। তার চিকিৎসার জন্যে পাশে দাঁড়িয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার স্বেচ্ছাসেবী সংগঠন ‘হিউম্যান ওয়েলফেয়ার এজেন্সি’ (এইচ.ডব্লিউ.এ)।

শুক্রবার (৩১ জানুয়ারী) বিশ^বিদ্যালয়ের টিএসসিসি’র সামনে আসমার ভাই মমিনুর রহমানের হাতে ১৪ হাজার টাকা তুলে দেন সংগঠনের সদস্যরা।

পারিবারিক সূত্রে জানা যায়, আসমা গত বছরের জুন মাসে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। প্রথমে তাকে খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ভর্তী করানো হয়। সেখানে চিকিৎসায় তার কোন উন্নতি না দেখে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন তার পরিবার। দীর্ঘদিন নানা অসুস্থতায় ভোগার জন্য তার দুটো কিডনিই অকেজো হয়ে পড়েছে বলে জানান সেখানকার দায়িত্বরত চিকিৎসকরা। এসময় চিকিৎসকরা আসমার কিডনি প্রতিস্থাপনের নির্দেশনা দেন।

টাকা হস্তান্তর অনুষ্ঠানে এইচ.ডব্লিউ.এ’র ইবি শাখা সভাপতি মিরাজ মাহমুদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনটির পরিচালক আল কাওছার ও ইবি শাখার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম। এছাড়াও প্রচার সম্পাদক আলম মিয়া, যুগ্ন-সম্পাদক আবু জার, সমাজ কল্যাণ সম্পাদক আবু তালেব, অর্থ সম্পাদক লিমন মিয়া, আইসিটি বিষয়ক সম্পাদক সাইফুল্লা মাহাদী, শিশু ও মা বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌসসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ইবি শাখা সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, কোন অসুস্থ ব্যক্তিকে সাহায্য করার মাধ্যমে যে আত্মতৃপ্তি পাওয়া যায় এটা অন্য কোন কাজের মাধ্যমে পাওয়া সম্ভব নয়। অসহায় আসমার পাশে দাঁড়াতে পেরে আমরা গর্বিতবোধ করছি ।

শাখা সভাপতি মিরাজ মাহমুদ বলেন, “কিডনী রোগে আক্রান্ত মেধাবী শিক্ষার্থী আসমার পাশে দাঁড়াতে পেরে খুবই ভালো লাগছে। আমরা নিজেদের প্রচেষ্টায় সাধ্যানুযায়ী আসমাকে সহযোগিতা করেছি।”

উল্লেখ্য, ‘সহযোগিতাই হোক মানবতার প্রচেষ্টা’ স্লোগানকে সামনে রেখে হিউম্যান ওয়েলফেয়ার এজেন্সি (এইচ.ডব্লিউ.এ) ইসলামী বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে তাদের স্বেচ্ছাসেবামূলক কার্যক্রম অব্যাহত রেখে চলেছে।

এম বি রিয়াদ/ ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে