ঢাকা সিটি নির্বাচনে মাঠে থাকছে ৪২ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্য

0
633
ফাইল ছবি

ঢাকার দুই সিটি নির্বাচন নিরপেক্ষভাবে অনুষ্ঠানে জোর প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন ও প্রশাসন। এদিকে অবাধ-সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। আজ বুধবার থেকে ভোট কেন্দ্রে যাবে নির্বাচনী মালামাল। ভোটে শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি করতে আজ মাঠে নামছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভোটের আগে দুই দিন, ভোটের দিন এবং ভোটের পরেও এক দিনসহ মোট চার দিন মাঠে থাকবেন তারা।

এ ছাড়া মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে নির্বাচনী মাঠে থাকবেন বিজিবি-র‌্যাব ও পুলিশের সদস্যরা। আজ রাত ১২টায় শেষ হচ্ছে দুই সিটি করপোরেশনের নির্বাচনী প্রচারণা। নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া সময় অনুযায়ী ভোট গ্রহণের ৩২ ঘণ্টা আগে প্রচারণা শেষ করতে হবে। সে অনুযায়ী আজ রাতে এ সময়সীমা শেষ হচ্ছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নিরাপত্তার কথা বিবেচনা করে বিভিন্ন সংস্থা ২ হাজার ৪৬৮টি কেন্দ্রের মধ্যে ১ হাজার ৫৯৭টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে। কেন্দ্রগুলোর নিশ্ছিদ্র নিরাপত্তায় আজ মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে নামছে বিজিবি, র‌্যাব, পুলিশ, এপিবিএন, ব্যাটালিয়ন আনসার ও আনসার-ভিডিপির সদস্যরা। সব মিলিয়ে প্রায় ৪২ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্য মাঠে থাকছেন।

নির্বাচনের দিন ১ ফেব্রুয়ারি দুই সিটিতেই সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সূত্র জানায়, এবার মেয়র, সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত নারী কাউন্সিলরসহ মোট ৭৪৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মেয়র ১৩ জন।

সুত্র: বিডি প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে