এবার জার্মানিতে করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত

0
786

অনলাইন ডেস্ক:চীনে বিস্তার লাভ করা মরণঘাতী করোনাভাইরাসে এবার জার্মানির বাভারিয়া প্রদেশের এক ব্যক্তি আক্রান্ত হয়েছেন।আক্রান্ত এক ব্যক্তিকে পৃথক ওয়ার্ডে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বাভারিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। এই প্রথম দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত কাউকে শনাক্ত করা হলো।

সোমবার রাতে বাভারিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, আক্রান্ত এক ব্যক্তিকে পৃথক ওয়ার্ডে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে করোনা ভাইরাস ছড়ানো ঝুঁকি কম বলে দাবি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এছাড়াও আক্রান্ত ব্যক্তির সঙ্গে যোগাযোগ রয়েছে এমন ব্যক্তিদের করোনা ভাইরাসের উপসর্গ, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার পন্থা, ভাইরাসটি সংক্রমণের সম্ভাব্য উপায় গুলো বিস্তারিত জানানো হয়েছে।

চীনে করোনাভাইরাসে এখন পর্যন্ত দেশটিতে ১০৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া, নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও এক হাজার ৩০০ জন। ফলে এখন পর্যন্ত ৪ হাজার ১৯৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

চীনের হুবেই প্রদেশের উহান শহরে গত বছরের ডিসেম্বরে প্রথম এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়। বর্তমানে অস্ট্রেলিয়া, নেপাল, মালয়েশিয়া, ভিয়েতনাম, সিঙ্গাপুর, জাপান, ভারত, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, ফ্রান্স এবং যুক্তরাষ্ট্রেও লোকজন এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে।

সূত্র:বিডি-প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে