গাইবান্ধায় সেমাই কারখানা ও বেকারিতে অভিযান এবং জরিমানা । তারুণ্য বিডি ২৪ ডটকম

2
1332

তারুণ্য বিডি ২৪ ডটকম : জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, গাইবান্ধা জেলা কার্যালয় কর্তৃক অদ্য ০৬/০৬/১৮ তারিখে গাইবান্ধা জেলার সদর ও গোবিন্দগঞ্জ উপজেলায় বাজার তদারকিমূলক অভিযান পরিচালিত হয়।

অভিযানে সদর উপজেলার গোপালপুর বাজার সংলগ্ন পপি লাচ্ছা সেমাই কারখানায় ও গোবিন্দগঞ্জ উপজেলার নাকাই হাট সংলগ্ন মাহবুব লাচ্ছা সেমাই কারখানায় এবং একটি বেকারিতে তদারকিমূলক অভিযান পরিচালিত হয়।

অভিযানে পপি লাচ্ছা সেমাই কারখানার উৎপাদন প্রক্রিয়া ও বিপণন প্রক্রিয়ায় ভোক্তা অধিকার লঙ্ঘনজনিত কোনো অপরাধ পরিলক্ষিত হয়নি অন্যদিকে মাহবুব লাচ্ছা সেমাই কারখানায় অবৈধ প্রক্রিয়ায় তথা পা দিয়ে লাচ্ছা সেমাইয়ের ময়দা প্রস্তুত করছে বলে দৃশ্যমান হয় যা ভোক্তা অধিকার লঙ্ঘনজনিত অপরাধের দায়ে প্রশাসনিক ব্যবস্থা হিসেবে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারা অনুযায়ী মাহবুব লাচ্ছা সেমাই কারখানাকে অবৈধ ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন করার অপরাধে ১০,০০০/-(দশ হাজার) টাকা জরিমানা এবং উৎপাদন প্রক্রিয়া বন্ধের নির্দেশ দেওয়া হয় পাশাপাশি উৎপাদন উপকরণ জনসম্মুখে ধ্বংস করা হয় এবং সেই সাথে একটি বেকারি পরিদর্শনে পূর্বের নির্দেশনার অগ্রগতি পর্যবেক্ষন করা হয়।

অভিযানে সহায়তা করেন গোবিন্দগঞ্জ পৌর স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক।
অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। অভিযানে নিরাপত্তা বিধানে জেলা পুলিশের একটি টিম নিয়োজিত ছিল। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে