ধানমন্ডির সান্তুর রেস্টুরেন্টকে ৫ লাখ টাকা জরিমানা । তারুণ্য বিডি ২৪ ডটকম

0
642

খাবারে ভেজাল মসলা ব্যবহার এবং অস্বাস্থ্যকর, দুর্গন্ধ পরিবেশে খাদ্যপণ্য তৈরির অভিযোগে ধানমন্ডির সান্তুর রেস্টুরেন্টকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

বুধবার (৬ জুন) ধানমন্ডি ৩২ নম্বর রাসেল স্কায়ার মোড়ে রমজানে বিশেষ অভিযান চালিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ জরিমানা করে।

অভিযানে সার্বিক তদারকি করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা ও জান্নাতুল ফেরদাউস। অভিযানে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ ও ১১।

santo

সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল বলেন, ধানমন্ডি ৩২ নম্বর এলাকার বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান চালানো হয়। রাসেল স্কায়ার মোড়ে সান্তুর রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করে। তাদের রান্না ঘরে দুর্গন্ধ। তারা বিদেশি পণ্য বলে খাবারে বিভিন্ন ভেজাল মসলা ব্যবহার করে। বিদেশি পণ্যে আমদানিকারকের নাম নেই। এসব অভিযোগে প্রতিষ্ঠানটিকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, রেস্টুরেন্ট পাশেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর। এখানে দেশি-বিদেশি অনেক মানুষ আসেন। বিভিন্ন ভিআইপিরাও এ রেস্টুরেন্টে খাওয়া দাওয়া করেন। কিন্তু রেস্টুরেন্টের রান্না ঘরের পরিবেশ অনেক খারাপ। এর আগেও প্রতিষ্ঠানটিকে জরিমানা ও সতর্ক করা হয়েছে। কিন্তু তারা সেটি আমলে নেয়নি। এবার তারা সংশোধন না হলে সিলগালা করে দেয়া হবে।

এদিকে অভিযানে আরও চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে চিলি রেস্টুরেন্টকে দুই লাখ, থাই সিগনেচার রেস্টুরেন্টকে এক লাখ, ক্রিয়ার্সকে ৫০ হাজার এবং কালাঞ্জলীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে