রেলওয়ে শ্রমিক লীগের পৃথক ইফতার নিয়ে চাপা ক্ষোভ ও উত্তেজনা । তারুণ্য বিডি ২৪ ডটকম

3
801

রেলওয়ে শ্রমিক লীগের পৃথক ইফতার মাহফিল নিয়ে মুখোমুখি অবস্থানে রয়েছেন নেতা-কর্মীরা। কেন্দ্রীয় সংগঠনের চট্টগ্রামের এ আয়োজনে শীর্ষ নেতাদের শোডাউনে নেতা-কর্মীদের উপস্থিতি নিশ্চিত করতে বিশাল মেজবানেরও আয়োজন করা হয়েছে। নানাবিধ বিষয় বিবেচনা করে নেতা-কর্মীদের মাঝে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

জানা যায়, আগামী ১০ জুন সম্প্রতি রেলওয়ে শ্রমিকলীগের ঘোষিত কমিটির সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম এবং ০৯ জুন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ লোকমান হোসেনের নেতৃত্বে চট্টগ্রামে পৃথক ইফতার মাহফিল রেলওয়ে অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হবে। এ দুটি মাহফিলে পৃথকভাবে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে দাওয়াত কার্ডে নাম রয়েছে কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যরিষ্টার মহিবুল হাসান নওফেল ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ অন্যান্য অতিথিদের।

রেলওয়ে শ্রমিকলীগ ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দীর্ঘদিন আগে রেলওয়ে শ্রমিকলীগ কমিটির মেয়াদ চলে যায়। তাই দীর্ঘদিন নানা আলোচনা-সমালোচনা শেষে নতুন করে রেল শ্রমিক লীগের কমিটি ঘোষণা করেন নেতা-কর্মীরা। এর পর থেকেই শীর্ষ নেতা ও কর্মীদের মধ্যে প্রকাশ্যে বিরোধ দেখা দিয়েছে। এটা নিয়ে হাইকোর্টে রিটও করা হয়েছে। এ বিরোধের জের ধরেই ঢাকায় ও চট্টগ্রামে জরুরি মিটিং, বহিষ্কার-পাল্টা বহিষ্কার এবং সর্বশেষ পৃথক ইফতার পার্টিতে গড়িয়েছে। তাছাড়া চলছে রেল শ্রমিকলীগের নেতাদের মাঝে চাপা ক্ষোভ। কর্মীদের মাঝে উত্তেজনাও বিরাজ করছে। এসব কারণে বড় ধরণের অপ্রীতিকর ঘটনারও আশঙ্কা করা হচ্ছে রেল অঙ্গনে।

রেলওয়ে শ্রমিকলীগের সদ্য ঘোষিত কমিটির সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম বলেন, ১০ জুনের ইফতার মাহফিলে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম নগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি থাকবেন বিভিন্ন কাউন্সিলরসহ অন্যান্যরা। তবে সংগঠনের ব্যানারে প্রতিবারের মতো এবারও ইফতার মাহফিল করা হচ্ছে বলেও জানান তিনি।

রেলওয়ে শ্রমিকলীগের সভাপতি এডভোকেট হুমায়ুন কবির বলেন, চট্টগ্রামে রেলওয়ে শ্রমিকলীগের ইফতার মাহফিলে আসবো। তবে নিয়মতান্ত্রিকভাবে সংগঠনকে আরো গতিশীল করতে আমরা এক এবং অভিন্ন হয়ে কাজ করছি বলে জানান তিনি।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক কর্মী বলেন, এ সংগঠনের নেতাদের কারণে কর্মীরা সামনে এগিয়ে যেতে বাধার সৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত। আভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে নানা ধরণের সমস্যার সৃষ্টি হচ্ছে। দ্বিধাভিভক্তির কারণে আজ পৃথক দুটি ইফতার মাহফিল হতে যাচ্ছে। এসব সমস্যা থেকে দ্রুত সমাধান না হলে অচিরেই বড় ধরণের সমস্যার সৃষ্টি হতে পারে বলেও জানান তারা।

দলীয় সূত্রে জানা গেছে, রেলওয়ে শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলামের নেতৃত্বে কমিটির ১০ জুনের রেলওয়ে অফিসার্স ক্লাবে ইফতার মাহফিলে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন এবং বিশেষ অতিথি থাকবেন বিভিন্ন কাউন্সিলরসহ অন্য অতিথিরা। অপরদিকে একই সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ লোকমান হোসেনের নেতৃত্বে আয়োজিত ৯ জুনের একই স্থানে ইফতার মাহফিলে প্রধান অতিথি থাকবেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ অন্য অতিথিরা। পৃথক দুটি অনুষ্ঠানে কেন্দ্রীয় অন্য নেতারাও উপস্থিত থাকবেন।

বিডি-প্রতিদিন

3 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে