বিশ্বের অন্যতম নিরাপদ রাষ্ট্র হবে বাংলাদেশ: আইজিপি । তারুণ্য বিডি ২৪ ডটকম

3
873
মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী সমাবেশে বক্তব্য রাখছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, দেশে রাজনৈতিক হানাহানি নেই। এখন দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার প্রধান প্রতিবন্ধকতা মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস। এ তিনটি যদি পুরোপুরি নির্মূল করা যায় তাহলে বাংলাদেশ হবে বিশ্বের অন্যতম নিরাপদ রাষ্ট্র।

বৃহস্পতিবার বিকেলে বরিশাল জেলা পুলিশ লাইনসে মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী সমাবেশে এসব কথা বলেন তিনি। বিশেষ অতিথির বক্তৃতা করেন সংসদ সদস্য তালুকদাল মো. ইউনুস।

বরিশাল রেঞ্জ পুলিশ এ সমাবেশের আয়োজন করে। বিভাগের বিভিন্ন এলাকার কমিউনিটি পুলিশের কয়েক হাজার সদস্য, জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা এ সমাবেশে অংশগ্রহণ করেন। এতে সভাপতিত্ব করেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম। সমাবেশে সন্ত্রাস ও মাদকবিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠানে খ্যাতিমান শিল্পী সাবিনা ইয়াসমিনসহ তারকা শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

আইজিপি বলেন, পুলিশের গুটিকয়েক সদস্য অপরাধের সঙ্গে জড়িত হলে তার দায়ভার গোটা পুলিশ বাহিনী নেবে না। প্রান্তিক পর্যায়ে পুলিশের নাগরিক সেবার কেন্দ্রবিন্দু হবে দেশের প্রতিটি থানা।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান, মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মো. মাহফুজুর রহমান, ১৯৭১ সালে মুজিবনগর সরকারকে প্রথম রাষ্ট্রীয় অভিবাদন প্রদানকারী সাবেক পুলিশ কর্মকতা (এসপি) মাহবুব উদ্দিন আহম্মেদ (বীরবিক্রম), বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক (বীরপ্রতীক), উজিরপুর উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, প্রবীণ সাংবাদিক এসএম ইকবাল প্রমুখ।

এ ছাড়া র‌্যাব-৮-এর অধিনায়ক আতিকা ইসলামসহ (অতিরিক্ত ডিআইজি) বিভাগের ৬ জেলার পুলিশ সুপার এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা সমাবেশে উপস্থিত ছিলেন।

সুত্র : সমকাল

3 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে