আত্মবিশ্বাসের তুঙ্গে ফ্রান্স, ইতালির বিপক্ষে দুর্দান্ত জয়

42
1020

রাশিয়া বিশ্বকাপের উন্মাদনায় ভাসছে ফুটবলপ্রেমীরা। এরইমধ্যে শুরু হয়ে গেছে অংশগ্রহণকারী দেশগুলোর প্রস্তুতি ম্যাচ। তারই জের ধরে ফুটবল বিশ্বযুদ্ধের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার লড়াইয়ে দক্ষতা প্রমাণ করল ফ্রান্স। শুক্রবার রাতে ইতালিকে ৩-১ হারাল দিদিয়ের দল। ইতালির মতো দলকে বড় ব্যবধানে হারিয়ে স্বাভাবিকভাবেই বাড়তি আত্মবিশ্বাস নিয়ে রাশিয়ার মাঠে নামবে ফ্রান্স।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ চালিয়েছে ফ্রান্সের ফুটবলাররা। শুরুতেই উমতিতি এবং গ্রিজম্যানের গোলে এগিয়ে যায় ফ্রান্স। প্রথমার্ধে গ্রিজম্যানের ফ্রিকিক থেকে পাওয়া বল ভলিতে করে বিপক্ষের জালে ঠেলে দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হন কিলিয়ান এমবাপে। ৮ মিনিটের মাথায় বিপক্ষ গোলির ফেরানো সেই বল গোল মুখে পেয়ে ফ্রান্সের স্কোরবোর্ড সচল করেন উমতিতি।

২৯ মিনিটে স্পট কিকে ফ্রান্সের ব্যবধান দ্বিগুন করেন ফরোয়ার্ড গ্রিজম্যান। সাত মিনিট পর দুরন্ত আক্রমনে ফিরে জোরালো ফ্রিকিকে ফ্রান্সের জালে বল জড়ানোর চেষ্টা করেন বালোতেল্লি। কিন্তু তার শট আটকে দেন ফ্রান্সের গোলরক্ষক হুগো। ঠিক এই সময় গোলবক্সের কাছে বল পেয়ে ইতালির ব্যবধান কমান বোনুচ্চি। ২-১ গোলে শেষ হয় খেলার প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের খেলাটা বরং যেন কিছুটা একপেশে হয়ে পড়ে। ম্যাচে সম্পূর্ণ আধিপত্য নিয়ে নেয় দিদিয়ের শিষ্যরা। ৬৫ মিনিটে ডি-বক্স থেকে কোনাকুনি শটে তৃতীয় বারের জন্য বল ইতালির জালে জড়িয়ে দেন দেমবেলে। প্রাক-বিশ্বকাপ বন্ধুত্বের ম্যাচে ৩-১ ইতালিকে পরাজিত করে ফ্রান্স।

42 মন্তব্য

  1. My programmer is trying to persuade me to move to .net from
    PHP. I have always disliked the idea because of the expenses.
    But he’s tryiong none the less. I’ve been using Movable-type on a variety of websites for about a year and am nervous
    about switching to another platform. I have heard great things about blogengine.net.
    Is there a way I can transfer all my wordpress content into it?

    Any kind of help would be greatly appreciated! cheap flights http://1704milesapart.tumblr.com/ cheap flights

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে