উৎকোচ নিয়ে মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেওয়ার অভিযোগে ওসি প্রত্যাহার

0
560

মাদক মামলার এক আসামিকে উৎকোচ নিয়ে ছেড়ে দেওয়ার অভিযোগে চুয়াডাঙ্গার দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আকরাম হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। সোমবার রাতে তাকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। অভিযোগের সুষ্ঠু তদন্তের জন্য গঠিত হয়েছে তিন সদস্যের একটি তদন্ত কমিটি।

সারাদেশের মতো চুয়াডাঙ্গা জেলাতেও চলছে মাদকবিরোধী অভিযান। এই অভিযানে মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে মোটা অংকের উৎকোচের বিনিময়ে ছেড়ে দেওয়ার অভিযোগ উঠে দামুড়হুদা মডেল থানার ওসি আকরাম হোসেনের বিরুদ্ধে। এছাড়া তার বিরুদ্ধে নানা সময়ে গ্রেফতার বাণিজ্যেরও অভিযোগ রয়েছে।

সম্প্রতি চুয়াডাঙ্গার দর্শনার শীর্ষ এক মাদক ব্যবসায়ীকে দামুড়হুদা থানা পুলিশ গ্রেফতার করে বলে খবর জানাজানি হয়। কিন্তু গ্রেফতারের কিছুক্ষণ পরই উৎকোচ নিয়ে তাকে ছেড়ে দেওয়ার অভিযোগ উঠে। এছাড়াও ওসি আকরাম ওই মাদক ব্যবসায়ীকে এলাকা থেকে পালিয়ে যাওয়ার জন্য সহযোগিতা করেছেন।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার মাহবুবুর রহমান জানান, অভিযোগের ভিত্তিতে ওসি আকরামকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনার সুষ্ঠ তদন্তের জন্য অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তিনি আরো বলেন, সারাদেশে মাদকবিরোধী অভিযান চলছে। অন্য বাহিনীর মতো পুলিশ বাহিনীও সেই অভিযানে সরাসরি সম্পৃক্ত। চুয়াডাঙ্গা জেলাকে মাদকমুক্ত করার জন্য আমরা কাজ করছি। এই অবস্থায় কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে কোনো অভিযোগ পাওয়া গেলে তাকে কোনোক্রমেই ছাড় দেওয়া হবে না। তার বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে