নাইজেরিয়ান ফুটবলারদের রুমে রাশিয়ান নারীদের প্রবেশ নিষেধ

0
615

রাশিয়া বিশ্বকাপে সবচেয়ে তরুণ দলের উপর আস্থা রেখেছে আফ্রিকান দল নাইজেরিয়া। দলটির কোচ গারনট রোর ও অধিনায়ক জন ওবি মিকেল আশাবাদী এই তরুণ সুপার ঈগলসদের নিয়েই। দুজনের আত্মবিশ্বাস বিশ্বকাপে ভাল কিছুই উপহার দেবে দলটি।

তবে বিশ্বকাপের আসরে নাইজেরিয়ার জার্সিতে মাঠে নামার অপেক্ষায় থাকা খেলোয়াড়দের রুশ সুন্দরীদের নিয়ে সতর্কতা জারি করেছেন কোচ গারনট রোর। তিনি বলেছেন, বিশ্বকাপ চলাকালীন ফুটবলারদের রুমে কোনো রাশিয়ান নারীর প্রবেশ নিষেধ করা হলো। তবে ব্যতিক্রম ক্যাপ্টেন মাইকেল ওবি।

নাইজেরীয় সংবাদপত্রে প্রকাশিত খবরে বলা হয়, কোচের কড়া নির্দেশ দিয়েছেন যে- বিশ্বকাপ চলাকালীন রুমে কেবলমাত্র স্ত্রী এবং পরিবারের লোকজন ফুটবলারদের রুমে প্রবেশ করতে পারবে। প্রত্যেক ফুটবলার তাদের রুমে স্ত্রী এবং পরিবারের অন্য সদস্যদের ঢোকাতে পারবে। কিন্ত কোনো রাশিয়ান নারী রুমে ঢোকাতে পারবেন না ফুটবলাররা।’

তবে সেক্ষেত্রে অধিনায়ককে ছাড় দিয়েছেন কোচ। কেননা বিশ্বকাপে নাইজেরীয় দলকে নেতৃত্ব দেওয়া ওবি-র স্ত্রী একজন রাশিয়ান। তাই স্ত্রী হিসেবে ক্যাপ্টেনের রুমে অবাধ স্বাধীনতা রয়েছে তার।

কোচ বলেন, ‘কেবলমাত্র ক্যাপ্টেন তার রাশিয়ান স্ত্রীকে নিয়ে রুমে থাকতে পারবেন। প্রথমবার রাশিয়ায় বিশ্বকাপ ফুটবলের আসর। দেশের ১১টি শহরের ১২টি স্টেডিয়ামে ফুটবলের বিশ্বযুদ্ধে লড়াই করবে বিশ্বের সেরা ৩২টি দল। উদ্বোধনী ম্যাচ ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের মধ্যে। ফাইনাল ১৫ জুলাই। নাইজেরিয়া রুশ বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলবে ১৭ জুন। কলিনিনিংগার্ড স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া।

এর আগে রাশিয়ান নারীদের নিয়ে বিশ্বকাপে হ্যান্ডবুক বের করে আর্জেন্টিনা। যেখানে লেখা রয়েছে, কীভাবে রুশ সুন্দরীদের সানিধ্য পাওয়া যাবে। পরে অবশ্য এর জন্য ক্ষমা চেয়ে নেয় আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে